Latest News
রবিবার, ১৬ জুন ২০২৪ ।। ২রা আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / কাঁঠালিয়ায় পজিটিভ বরিশালে নেগেটিভ

কাঁঠালিয়ায় পজিটিভ বরিশালে নেগেটিভ

স্টাফ রিপোর্টার :
ঝালকাঠির কাঁঠালিয়ায় সুরাইয়া আক্তার নামের তিন বছরের এক শিশুর রক্ত পরীক্ষায় পজিটিভ রিপোর্ট ধরে পরে। উন্নত চিকিৎসার জন্য তাকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে পরীক্ষায়ডেঙ্গু ধরা পড়েনি। চিকিৎসকরা নেগিটিভ রিপোর্ট দিয়ে তাকে বাড়ি পাঠিয়ে দেয়। দুই জায়গায় দুই রকম ফলাফলে সুরাইয়ার চিকিৎসা নিয়ে স্বজনরা পড়েছেন মহাবিপাকে।
শিশুর বাবা উপজেলার জয়খালী গ্রামের টমটম চালক মো.সুমন হাওলাদার জানান, গত ২০-২৫ দিন পূর্বে শিশু সুরাইয়াকে নিয়ে স্ত্রী ঢাকার মীরপুরের তার ভাইয়ের বাসায় বেড়াতে যায়। সেখানে বসে সুরাইয়ার জ্বর হয়। গত এক সপ্তাহ পূর্বে বাড়ীতে ফিরে আসার পর স্থানীয় ভাবে তাকে জ্বরের চিকিৎসা দেওয়া হয়। জ্বর ভাল না হওয়ায় গত সোমবার সন্ধ্যায় তাকে কাঠালিয়া সদরে নিয়ে আসা হয়। কাঠালিয়া ডায়গনিস্টিক সেন্টারে ওই শিশুর রক্ত পরীক্ষায় (পজিটিভ) ডেঙ্গু ধরা পরে।
উন্নত চিকিৎসার জন্য রাতেই তাকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে মঙ্গলবার ওই শিশুর রক্ত পরীক্ষায় ডেঙ্গু ধরা পড়েনি।
কাঁঠালিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তাপস কুমার তালুকদার বলেন, এ পর্যন্ত হাসপাতালে কোন ডেঙ্গু রোগী ভর্তি হয় নাই।