Latest News
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ।। ১৪ই ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ
Home / জাতীয় / জেলা জামায়াতের সেক্রেটারিসহ ৫ জন দুই দিনের রিমাণ্ডে, ১২ নেতাকর্মী কারাগারে

জেলা জামায়াতের সেক্রেটারিসহ ৫ জন দুই দিনের রিমাণ্ডে, ১২ নেতাকর্মী কারাগারে

স্টাফ রিপোর্টার :
ঝালকাঠিতে নাশকতার প্রস্তুতি নিয়ে গোপন বৈঠককালে গ্রেপ্তার হওয়া জেলা জামায়াতের সেক্রেটারি ফরিদুল হক ও পৌর জামায়াতের আমির আব্দুল হাই সিকদারসহ পাঁচজনের দুই দিনের রিমাণ্ড মঞ্জুর করেছেন আদালত। একই সঙ্গে অপর ১২ নেতাকর্মীকে কারাগারে পাঠানোর আদেশ দেওয়া হয়। রবিবার দুপুরে ঝালকাঠির জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতের বিচারক ইমরানুল ইসলাম এ আদেশ প্রদান করেন। শুক্রবার সকালে শহরের শীতলাখোলা এলাকার জামায়াত নেতা আবদুল কুদ্দুসের ভাড়া বাসায় গোপন বৈঠককালে জামায়াতের ১৭নেতাকর্মীকে গ্রেপ্তার করে পুলিশ। এ ঘটনায় তাদের নামে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করা হয়। ওই দিন দুপুরে তাদের আদালতে হাজির করে ৫ দিনের রিমাণ্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা ঝালকাঠি থানার এসআই সরোয়ার হোসেন। আদালত শুনানির জন্য ৮ সেপ্টেম্বর দিন ধার্য করেন।
পুলিশ জানায়, শহরের শীতলাখেলা এলাকায় সাবেক ব্যাংক কর্মকর্তা মহিউদ্দিন খোকনের বাড়ির নিচতলার একটি কক্ষ ভাড়া নিয়ে বসবাস করেন জামায়াত নেতা আবদুল কুদ্দুস। তার বাসায় প্রায়ই জামায়াতের গোপন বৈঠক হতো। নাশকতার প্রস্তুতি ও রাষ্ট্র বিরোধী ষড়যন্ত্র নিয়ে শুক্রবার সকাল ৬টার দিকে ওই বাসায় বৈঠক শুরু করে জামায়াত নেতাকর্মীরা। খবর পেয়ে পুলিশ জেলা জামায়াতের সেক্রেটারি ফরিদুল হক ও পৌর জামায়াতের আমির আবদুল হাই সিকদারসহ ১৬ নেতাকর্মীকে গ্রেপ্তার করে। এসময় তাদের কাছ থেকে সভা পরিচালনার কয়েকটি বই উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় পুলিশ বাড়ির মালিক মহিউদ্দিন খোকনকেও গ্রেপ্তার করে।
যাদের রিমাণ্ডে নেওয়া হয়েছে তারা বলেন, জেলা জামায়াতের সেক্রেটারি ফরিদুল হক, পৌর জামায়াতের আমির আব্দুল হাই সিকদার, জামায়াত নেতা হারুন অর রশীদ, হাবিবুর রহমান ও মো. শাহাবউদ্দিন।