Latest News
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / ঝালকাঠিতে অসহায় শিশু তুলির পড়ালেখা বেড়ে ওঠার দায়িত্ব নিলো সূর্যালোক ট্রাস্ট

ঝালকাঠিতে অসহায় শিশু তুলির পড়ালেখা বেড়ে ওঠার দায়িত্ব নিলো সূর্যালোক ট্রাস্ট

স্টাফ রিপোর্টার :
ঝালকাঠিতে অসহায় শিশু সাকিবা আক্তার তুলির (১১) পড়ালেখা ও বেড়ে ওঠার জন্য সহযোগিতার দায়িত্ব নিয়েছে ‘মানুষ মানুষের জন্য’ স্লোগানে প্রতিষ্ঠিত স্বেচ্ছাসেবী সংগঠন সূর্যালোক ট্রাস্ট। জেলা প্রশাসক মো. হামিদুল হক আজ রবিবার দুপুরে তুলির হাতে শিক্ষা উপকরণ ও নিত্যব্যবহার্য সামগ্রী এবং মাসিক অর্থ দুই হাজার টাকা তুলে দেন। পড়ালেখা চলাকালীন সময় প্রতিমাসেই তাকে এ টাকা দেওয়া হবে। সূর্যালোক ট্রাস্ট্রের ‘ফারুক-কলি সহায়তা তহবিল’ থেকে এ কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।
জানাযায়, সাকিবা আক্তার তুলির বাড়ি ঝালকাঠি সদর উপজেলার পোনাবালিয়া ইউনিয়নের রাজাপুর গ্রামে। তাঁর পিতা মো. রফিক ফরাজী চার বছর আগে মারা যান। মা অন্যের বাসায় কাজ করে কোন রকমে সংসার চালান। তিনি মৃত সতীনের একটি প্রতিবন্ধী ছেলেকেও দেখভাল করেন। জায়গা-জমি নেই, ভাঙাঘরে তাদের বসবাস। তুলি রাজাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণিতে পড়ে।
সহায়তা প্রদান উপলক্ষে জেলা প্রশাসক কার্যালয়ের সুগন্ধা মিলনায়তনে রবিবার দুপুরে অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. হামিদুল হক। সূর্যালোক ট্রাস্টের নির্বাহী পরিচালক হেমায়েত উদ্দিন হিমুর সভাপতিত্বে জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকারের উপপরিচালক দেলোয়ার হোসেন মাতুব্বর, সিভিল সার্জন ডাক্তার শ্যামল কৃষ্ণ হাওলাদার, অতিরিক্ত পুলিশ সুপার মো. মোজাম্মেল হোসেন রেজা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এসএম ফরিদ উদ্দীন, সদর উপজেলা নির্বাহী অফিসার আতাহার মিয়া, সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক স্বপন কুমার মুখার্জী, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো. আলতাফ হোসেন, যুব উন্নযন অধিদপ্তরের উপপরিচালক মিজানুর রহমান, জেলা তথ্য কর্মকর্তা মো. রিয়াদুল ইসলাম, সূর্যালোক ট্রাস্টের ট্রাস্টি ইয়াসমীন আক্তার কচি ও এস রিয়াজুল হক পলাশ, তুলির স্কুলের প্রধান শিক্ষক মো. শামীম হোসেন শরীফ ও তুলির মা খাদিজা বেগমসহ বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।