Latest News
শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / ঝালকাঠিতে এক স্কুল শিক্ষকের বিরুদ্ধে শিক্ষার্থীদের গণপিটুনির অভিযোগ

ঝালকাঠিতে এক স্কুল শিক্ষকের বিরুদ্ধে শিক্ষার্থীদের গণপিটুনির অভিযোগ

স্টাফ রিপোর্টার :
ঝালকাঠির টাইগার মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক মো. ইলিয়াছ হোসেনের বিরুদ্ধে শিক্ষার্থীদের বেত দিয়ে গণপিটুনির অভিযোগ পাওয়া গেছে। আজ শনিবার সকাল ১১টার দিকে বিদ্যালয়ে প্রথম সাময়িক পরীক্ষা চলাকালে এ ঘটনা ঘটে। প্রতিবাদে শিক্ষার্থীরা পরীক্ষা বর্জন করে বিক্ষোভ করে।
শিক্ষার্থীরা জানায়, বিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রথম সময়িক পরীক্ষা শুরু হয়েছে। শনিবার গণিত পরীক্ষার সময় দশম শ্রেণির ছাত্র নাজমুল পেছনে তাকালে খাতা নিয়ে যায় শিক্ষক ইলিয়াছ হোসেন। খাতাটি চাইলে ওই শিক্ষার্থীকে অকথ্যভাষায় গালাগাল করে শিক্ষক। অন্য শিক্ষার্থীরা এর প্রতিবাদ করলে পরীক্ষা কক্ষে অস্টম, নবম ও দশম শ্রেণির প্রায় ২৫ জন শিক্ষার্থীকে বেত দিয়ে গণপিটুনি দেয় ওই শিক্ষক। এ ঘটনায় শিক্ষার্থীরা পরীক্ষা কক্ষ থেকে বের হয়ে বিক্ষোভ করে। ওই শিক্ষকের অপসারণ চেয়ে নির্যাতনের বিচার দাবি করে তারা। বেতের পিটুনিতে আহতরা হল, দশম শ্রেণির ছাত্র মুবিন, মঈন, আজিম, সাব্বির, সাকিব, অস্টম শ্রেণির ছাত্র সজিব, শামীম ও আসিবসহ ২৫ জন।


শিক্ষার্থী মুবিন জানায়, আমাদের মারধরের পরে শিক্ষক ইলিয়াছ হোসেন নানা ধরণের হুমকি দিচ্ছেন। আমরা যাতে আগামী এসএসসি পরীক্ষায় অংশ নিতে এবং ফরমপূরণ করতে না পারি তা দেখে নিবেন বলে হুমকি দেন।
এব্যাপারে শিক্ষক মো. ইলিয়াছ হোসেন বলেন, আমি পরীক্ষার হলে কোন ছাত্রকে মারধর করিনি। আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করা হচ্ছে।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ কে এম শামসুদ্দোহা বলেন, একটি ছেলের খাতা নিয়ে গিয়েছে। ওকে মাত্র একটি পিটান দিয়েছে। অন্য কাউকে মারেনি। শিক্ষার্থীরা আমার কাছে অভিযোগ দিতে পারতো, তাও দেয়নি। বরংচ কয়েকজন পরীক্ষার্থী ওয়াকআউট করেছে।