Latest News
সোমবার, ৪ মার্চ ২০২৪ ।। ২০শে ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ
Home / জাতীয় / ঝালকাঠিতে গোপন বৈঠককালে জেলা জামায়াতের সেক্রেটারিসহ ১৭ জন আটক

ঝালকাঠিতে গোপন বৈঠককালে জেলা জামায়াতের সেক্রেটারিসহ ১৭ জন আটক

স্টাফ রিপোর্টার:
ঝালকাঠিতে নাশকতার প্রস্তুতি নিয়ে গোপন বৈঠককালে জেলা জামায়াতের সেক্রেটারি ফরিদুল হক ও পৌর জামায়াতের আমির আব্দুল হাই সিকদারসহ ১৭ জনকে আটক করেছে পুলিশ। শুক্রবার সকালে শহরের শীতলাখোলা এলাকার জামায়াত নেতা আবদুল কুদ্দুসের ভাড়া বাসা থেকে তাদের আটক করা হয়।
পুলিশ জানায়, শহরের শীতলাখেলা এলাকায় সাবেক ব্যাংক কর্মকর্তা মহিউদ্দিন খোকনের বাড়ির নিচতলার একটি কক্ষ ভাড়া নিয়ে বসবাস করেন জামায়াত নেতা আবদুল কুদ্দুস। তার বাসায় প্রায়ই জামায়াতের গোপন বৈঠক হতো। নাশকতার প্রস্তুতি ও রাষ্ট্র বিরোধী ষড়যন্ত্র নিয়ে শুক্রবার সকাল ৬টার দিকে ওই বাসায় বৈঠক শুরু করে জামায়াত নেতাকর্মীরা। খবর পেয়ে পুলিশ চারদিক থেকে বাড়িটি ঘিরে রাখে। ভেতরে গিয়ে জেলা জামায়াতের সেক্রেটারি ফরিদুল হক ও পৌর জামায়াতের আমির আবদুল হাই সিকদারসহ ১৬ নেতাকর্মীকে আটক করে। এসময় তাদের কাছ থেকে সভা পরিচালনার কয়েকটি বই উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় পুলিশ বাড়ির মালিক মহিউদ্দিন খোকনকেও আটক করে।
আটককৃতরা অন্যরা হলেন জামায়াত নেতা ঝালকাঠি সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মাওলানা আব্দুল কুদ্দুস, জামায়াত নেতা ঝালকাঠি সদর ভ‚মি অফিসের সার্ভেয়ার মো. শাহাবুদ্দিন, জামায়াত নেতা মো. হাবিবুর রহমান, হারুন তালুকদার, মাহমুদুল হাসান, মো. গোলাম মোস্তফা, মো. সেলিম উদ্দিন, আবুল কালাম, হাবিবুর রহমান, নজরুল ইসলাম, মোজাম্মেল হক, জাহাঙ্গীর আলম, মো. মরিুজ্জামান ও ফরিদ উদ্দিন।
ঝালকাঠির অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) এম এম মাহমুদ হাসান জানান, জামায়াত নেতারা বিভিন্ন সময় ওই বাসায় বৈঠক করে আসছিল। তারা নাশকতার প্রস্তুতি ও রাষ্ট্র বিরোধী ষড়যন্ত্র নিয়ে বৈঠককালে পুলিশ তাদের আটক করে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেছে। ১৭ জন ছাড়াও অজ্ঞাত আরো ১৫/২০জনকে মামলায় আসামী করা হয়।