Latest News
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪ ।। ১লা বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / ঝালকাঠিতে তথ্য অধিকার সপ্তাহ শুরু

ঝালকাঠিতে তথ্য অধিকার সপ্তাহ শুরু

স্টাফ রিপোর্টার :
ঝালকাঠিতে ‘তথ্যের অধিকার, সুশাসনের হাতিয়ার এবং তথ্যই শক্তি, দুর্নীতি থেকে মুক্তি’ স্লোগানকে সামনে রেখে তথ্য অধিকার সপ্তাহ শুরু হয়েছে। তথ্য অধিকার আইন কার্যকরের মাধ্যমে দুর্নীতিমুক্ত, সুখী-সমৃদ্ধ, উন্নত বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষ্যে টিআইবির সচেতন নাগরিক কমিটি-সনাক এ উপলক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। ঝালকাঠি সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আনছার উদ্দীন, প্রধান অতিথি হিসেবে মঙ্গলবার সকালে, কলেজ মিলনায়তনে, তথ্য অধিকার সপ্তাহ উদ্বোধন করেন।
সনাক সভাপতি প্রফেসর মো. লাল মিয়ার সভাপতিত্বে সনাকের সহসভাপতি ও তথ্য অধিকার সপ্তাহ উদযাপন কমিটির আহ্বায়ক হেমায়েত উদ্দিন হিমু এবং কলেজের সহযোগী অধ্যাপক ইলিয়াস বেপারী বক্তৃতা করেন। পরে কলেজর দুই শতাধিক শিক্ষার্থী নিয়ে তথ্য অধিকার আইন বিষয়ক ওরিয়েন্টেশন, কুইজ প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ ও দুর্নীতিবিরোধী শপথ পাঠ অনুষ্ঠিত হয়। সনাক সহসভাপতি হেমায়েত উদ্দিন হিমু শপথ পাঠ করান এবং তথ্য অধিকার আইন বিষয়ক ধারণাপত্র উপস্থাপন করেন টিআইবির এরিয়া ম্যানেজার মোঃ রোকনুজ্জামান।
এছাড়া, তথ্য অধিকার সপ্তাহের কর্মসূচির মধ্যে রয়েছে : সরকারি কর্মকর্তাদের নিয়ে তথ্য অধিকার আইনের স্বপ্রণোদিত তথ্য প্রকাশ বিষয়ক অবহিতকরণ সভা, তরুণ-তরুণীদের প্রশিক্ষণ, বিভিন্ন দফতরে তথ্য চেয়ে আবেদন, ভ্রাম্যমাণ তথ্য ও পরামর্শ ডেক্স পরিচালনাসহ উদ্বুদ্ধকরণ কার্যক্রম।