Latest News
বুধবার, ২৬ জুন ২০২৪ ।। ১২ই আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / ঝালকাঠিতে তথ্য কর্মকর্তার প্রেস ব্রিফিং

ঝালকাঠিতে তথ্য কর্মকর্তার প্রেস ব্রিফিং

স্টাফ রিপোর্টার :
দেশের উন্নয়ন ও অগ্রগতির বিষয়ে জনগনকে অবহিত ও সম্পৃক্তকরণের লক্ষ্যে প্রেস ব্রিফিং করেছে ঝালকাঠি জেলা তথ্য অফিস। শনিবার সকাল ১০ টায় জেলা তথ্য কর্মকর্তার কার্যালয়ে অনুষ্ঠিত ব্রিফিংয়ে স্থানীয় সাংবাদিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এতে লিখিত বক্তব্য পড়ে শোনান জেলা তথ্য কর্মকর্তা রিয়াদুল ইসলাম।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঝালকাঠি প্রেস ক্লাবের সভাপতি কাজী খলিলুর রহমান, সাবেক সভাপতি চিত্তরঞ্জন দত্ত, জাতীয় সাংবাদিক সংস্থার সভাপতি জিয়াউল হাসান পলাশ, টেলিভিশন সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক দুলাল সাহা, প্রেস ক্লাবের সহসাধারণ সম্পাদক কে এম সবুজ, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক হাসনাইন তালুকদার দিবস ও শতকণ্ঠের স্টাফ রিপোর্টার এবং জাগো নিউজের জেলা প্রতিনিধি আতিকুর রহমান।
লিখিত বক্তব্যে তথ্য কর্মকর্তা বলেন, বর্তমান সরকারের বিগত ১০ বছরে দেশবাসীর প্রত্যাশা অনুযায়ী সুখী, সমৃদ্ধ এবং মুক্তিযুদ্ধের চেতনায় ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে উল্যেখযোগ্য সাফল্য অর্জন করেছে। প্রধানমন্ত্রীর রূপকল্প অনুযায়ী বাংলাদেশ ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত-সমৃদ্ধ দেশে পরিনত হওয়ার লক্ষ্য নির্ধারণ করে সামনের দিকে এগিয়ে যাচ্ছে। ইতিমধ্যে অর্থনৈতিক অঞ্চল, পোশাক শিল্প, ওষুধ শিল্প, রপ্তানী আয় বৃদ্ধিসহ নানা অর্থনৈতিক সূচকে উল্লেখযোগ্য ইতিবাচক অগ্রগতি সাধিত হয়েছে।
লিখিত বক্তব্যে আরো বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দীর্ঘমেয়াদী পরিকল্পনা ও উন্নয়ন কৌশল গ্রহনের ফলে সামগ্রীক অর্থনৈতিক প্রবৃত্তি, কাঠামোগত রূপান্তর, বঙ্গবন্ধু স্যাটেলাইট মহাকাশে উৎক্ষেপন পদ্মা সেতু, রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র, পায়রা সমুদ্র বন্দর, রাজধানীর মেট্রো রেলসহ দেশের মেঘা প্রকল্পসমূহের বাস্তবায়ন ও উল্লেখযোগ্য সামাজিক অগ্রগতির মাধ্যমে বাংলাদেশকে দ্রুত উন্নয়নের পথে নিয়ে যাচ্ছে।
প্রেস ব্রিফিংয়ে জনকল্যাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ যে ১০টি উদ্যোগ রয়েছে যেমন, ব্র্যান্ডিং প্রচার, দুর্নীতি প্রতিরোধ, মাদক ও সন্ত্রাস নির্মুল, জঙ্গিবাদ প্রতিরোধ, আন্তর্জাতিক পর্যায়ে দেশের স্বীকৃতি সাফল্য, পুরস্কার সম্পর্কে প্রচারনা ও মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক টেকসই উন্নত বাংলাদেশ বিনির্মাণের উদ্দেশ্যে ঝালকাঠি জেলা তথ্য অফিস এ প্রেসব্রিফিংয়ের আয়োজন করেছে।