Latest News
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / ঝালকাঠিতে দুই জেলের এক বছর করে কারাদণ্ড, ১৮ হাজার মিটার কারেন্ট জাল ও এক মণ মা ইলিশ উদ্ধার

ঝালকাঠিতে দুই জেলের এক বছর করে কারাদণ্ড, ১৮ হাজার মিটার কারেন্ট জাল ও এক মণ মা ইলিশ উদ্ধার

স্টাফ রিপোর্টার :
নিষিদ্ধ সময়ে ঝালকাঠির মা ইলিশ ধরার সময় আজ শুক্রবার সকালে সুগন্ধা নদীতে অভিযান চালিয়ে ১৮ হাজার মিটার কারেন্ট জাল ও এক মণ মা ইলিশ জব্দ করা হয়েছে। এদিকে গোয়েন্দা পুলিশ দুই মৌসুমি জেলেকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক বছর করে কারাদণ্ড প্রদান করে। জব্দকৃত জালগুলো দুপুরে সুগন্ধা নদী তীরের কলেজ খেয়াঘাট এলাকায় জেলা প্রশাসক মো. জোহর আলী জনসম্মুখে পুড়িয়ে দেন। মা ইলিশগুলো স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়। এসময় জেলা মৎস্য কর্মকর্তা বাবুল কৃষ্ণ ওঝা উপস্থিত ছিলেন।
মৎস্য বিভাগ জানায়, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদা খানমের নেতৃত্বে আজ শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত সুগন্ধা নদীতে অভিযান চালানো হয়। অভিযান টের পেয়ে জাল নদীতে রেখেই পালিয়ে যায় জেলেরা। এসময় নদী থেকে ১০ হাজার মিটার কারেন্ট জাল ও এক মণ মা ইলিশ উদ্ধার করা হয়।
এদিকে বৃহস্পতিবার রাত ২টার দিকে শহরের লঞ্চঘাট এলাকার একটি বাসায় অভিযান চালিয়ে ৮ হাজার মিটার কারেন্ট জালসহ কাঞ্চন মোল্লা ও সুমন হাওলাদার নামে দুই মৌসুমি জেলেকে আটক করে গোয়েন্দা পুলিশ (ডিবি)। পরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্টেট (এনডিসি) মো. বশির গাজী আটককৃত মৌসুমি জেলেদের এক বছর করে কারাদণ্ড প্রদান করে।