Latest News
বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর ২০২২ ।। ২৩শে অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ
Home / অর্থনীতি / ঝালকাঠিতে প্রবাসী কল্যাণ ব্যাংকের শাখা উদ্বোধন

ঝালকাঠিতে প্রবাসী কল্যাণ ব্যাংকের শাখা উদ্বোধন

স্টাফ রিপোর্টার :
ঝালকাঠিতে প্রবাসী কল্যাণ ব্যাংকের শাখা উদ্বোধন করা হয়েছে। সোমবার সকালে শহরের রোনাসে সড়কে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফিতা কেটে ব্যাংকের নতুন এ শাখার উদ্বোধন করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ঢাকা থেকে ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের মন্ত্রী ইমরান আহমদ এমপি।
প্রধান অতিথির বক্তব্যে আমির হোসেন আমু বলেন, বাংলাদেশের উন্নয়নের ধারা দেখে বিদেশীরা মন্তব্য করেছে আমদের দেশে আর তোমাদের কাজ করতে আসতে হবে না, বরং আমাদের দেশের লোক তোমাদের দেশে গিয়ে কাজ করবে। এজন্য বাংলাদেশের ইকোনোমিক জোন গুলোকে সঠিকভাবে কাজে লাগাতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে পরিকল্পনা নিয়ে কাজ করছেন সেটা বাস্তবায়ন করতে হলে জনসংখ্যার প্রয়োজন রয়েছে। ভবিষতে জনসংখ্যা আমাদের দেশের জন্য এ্যাসেট হবে।
আমির হোসেন আমু বলেন, করোনার কারনে প্রায় দুবছর বিদেশে জনশক্তি রপ্তানি বাধাগ্রস্ত হলেও বর্তমানে আগের চেয়ে তিনগুন মানুষ বিদেশে চাকরির জন্য যাচ্ছে। তাদের দক্ষতা বৃদ্ধি করে পাঠানো হচ্ছে। ফলে তাঁরা চাকরির নিশ্চায়তা ও ভালো বেতন পেয়ে বিদেশে কাজের সুযোগ সৃষ্টি হয়েছে। প্রবাসী কল্যাণ ব্যাংক তাদের জন্য ভূমিকা পালন করে।
প্রবাসী কল্যাণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. জাহিদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, প্রবাসী কল্যাণ ব্যাংকের মহাব্যবস্থাপক মো. জাহাঙ্গীর হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, পৌর মেয় মো. লিয়াকত আলী তালুকদার, চেম্বার অব কমার্সের সভাপতি মু.মুনিরুল ইসলাম তালুকদার, ব্যাংকের বরিশাল জোনের বিভাগীয় প্রধান সৈয়দ মেহেদী হোসেন, বরগুনা শাখাব্যবস্থাপক মো. জসিমউদ্দিন, পিরোজপুর শাখাব্যবস্থাপক সুদীপ দাস।

জনতার কণ্ঠ 24 সংবাদ

ঝালকাঠিতে কায়েদ মহলের উদ্বোধন

স্টাফ রিপোর্টার : ঝালকাঠি শহরের আমতলা সড়কে কায়েদ মহলের উদ্বোধন করা হয়েছে। নেছারাবাদ দরবার শরীফের …