Latest News
বুধবার, ২৯ মে ২০২৪ ।। ১৫ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / ঝালকাঠি পৌর এলাকায় অটোরিকশার যানজট নিরসনে ব্যবস্থা গ্রহণের দাবি

ঝালকাঠি পৌর এলাকায় অটোরিকশার যানজট নিরসনে ব্যবস্থা গ্রহণের দাবি

স্টাফ রিপোর্টার :
ঝালকাঠি পৌর এলাকায় অটোরিকশার যানজট নিরসনে ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন বিশিষ্টজনরা। রবিবার সকাল সাড়ে ১১টায় ঝালকাঠি প্রেস ক্লাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়। ডেমোক্রোসি ইন্টারন্যাশনালের রাজনৈতিক ফেলো সংবাদ সম্মেলনের আয়োজন করে। অটোরিকশার যানজট নিরসনে চারটি সুপারিশমালা পেশ করা হয়। সুপারিশগুলো হচ্ছে শহরে ধারণ ক্ষমতার বেশি অটোরিকশার লাইসেন্সের অনুমোদন না দেওয়া, অটোরিকশাগুলোকে দুই শিডিউলে চলাচলের জন্য ব্যবস্থা করা, শহরের বাইরে অটোরিকশার জন্য আলাদা স্ট্যান্ড করা ও শহরের রাস্তা ভারী ট্রাক চলাচলের অনুপযোগী হওয়ায় মালামাল বহনের জন্য পিকআপ ভ্যান ব্যবসায়ীদের এবং শহরবাসীকে উৎসাহিত করা।
সংবাদ সম্মেলনে জানানো হয়ে, পৌরএলাকায় অতিরিক্ত অটোরিকশার কারনে যানজট সৃষ্টি হচ্ছে। এর ফলে শহরের মানুষের সুশৃঙ্খল যাতায়াত এবং বসবাসের অযোগ্য হয়ে পড়েছে। বিশেষ করে থানার মোড়, গার্লস স্কুল মোড়, কুমারপট্টি সড়ক, সদর চৌমাথা, সাধনার মোড়, চাঁদকাঠি চৌমাথা এবং কলেজ মোড়ে সবসময় যানজট লেগেই থাকে। অপরিকল্পিতভাবে যানবাহনের সংখ্যা বৃদ্ধি, ব্যাটারি চালিত অতিরিক্ত অটোরিকশা, পর্যাপ্ত ট্রাফিক পুলিশের অভাবের কারনে যানজট হচ্ছে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ডেমোক্রোসি ইন্টারন্যাশনালের রাজনৈতিক ফেলো মো. সফিকুল ইসলাম জুয়েল। সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন ডেমোক্রোসি ইন্টারন্যাশনালের রাজনৈতিক ফেলো সৈয়দ আতিকুল ইসলাম হৃদয়। সংবাদ সম্মেলনে বক্তব্য দেন সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রাজনৈতিক ফেলো ইসরাত জাহান সোনালী, পৌর কাউন্সিলর তরুন কর্মকার, মেহেদী হাসান খান বাপ্পি, নুরুল আলম সুরুজ, নাজমুন নাহার পুতুল, অ্যাডভোকেট সাকিনা আলম লিজা। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের বরিশাল বিভাগীয় সমন্বয়কারী দ্বীপু হাফিজুর রহমান।