Latest News
শুক্রবার, ১৯ আগস্ট ২০২২ ।। ৪ঠা ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ
Home / আন্তর্জাতিক / ঢাকাস্থ পাকিস্তান হাইকমিশনে চারু, কারুশিল্প এবং রান্নার প্রদর্শনী অনুষ্ঠিত

ঢাকাস্থ পাকিস্তান হাইকমিশনে চারু, কারুশিল্প এবং রান্নার প্রদর্শনী অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার :
ঢাকাস্থ পাকিস্তান হাইকমিশন গত ২৫ জুন ঢাকায় পাকিস্তান হাউসে পাকিস্তানের চারু, কারুশিল্প এবং রান্নার পাশাপাশি পাকিস্তান নিয়ে লেখা একটি কফি টেবিল বই প্রদর্শনীর আয়োজন করেছে। পাকিস্তানের সমৃদ্ধ এবং বৈচিত্রময় সাংস্কৃতিক ঐতিহ্য প্রদর্শনের লক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানটি পাকিস্তানের হীরক জয়ন্তী উদযাপনের অংশ ছিল। বিপুল সংখ্যক শিল্পী, শিক্ষাবিদ, শিল্প উতসাহী, সুশীল সমাজের সদস্য, কূটনৈতিক গোষ্ঠীর প্রতিনিধি, বাংলাদেশে পাকিস্তানি প্রবাসী এবং স্থানীয় সাংবাদিকগণ এতে উপস্থিত ছিলেন।
বাংলাদেশে পাকিস্তানের হাইকমিশনার জনাব ইমরান আহমেদ সিদ্দিকী প্রদর্শনীর উদ্বোধন করেন এবং বলেন পাকিস্তানের একটি সমৃদ্ধ এবং বৈচিত্রময় সাংস্কৃতিক ঐতিহ্য রয়েছে। পাকিস্তানের তরুণ শিল্পীরা তাদের উদ্ভাবনী শিল্প ও নৈপুণ্যের মাধ্যমে আধুনিকের সাথে প্রাচীনের মিশেলে প্রাচীন ঐতিহ্যকে সমৃদ্ধ করছে বলে তিনি মন্তব্য করেন।
মসজিদে নববীর প্রধান ক্যালিগ্রাফার ওস্তাদ শফিক উজ জামানের শিল্প কর্মসহ বিখ্যাত পাকিস্তানি ক্যালিগ্রাফারদের ৪০ টি আরবি ক্যালিগ্রাফি, ভূদৃশ্যের ছবি, সিন্ধু উপত্যকা এবং গান্ধার সভ্যতার প্রতিনিধি ভাস্কর্যের প্রতিলিপি, পাকিস্তানের ইতিহাস, সাংস্কৃতিক ঐতিহ্য, বৈচিত্রময় রন্ধনপ্রণালী, পর্যটন আকর্ষণ, প্রাকৃতিক দৃশ্যের সৌন্দর্য এবং পাখি নিয়ে ৫০ টিরও বেশি বই প্রদর্শনীতে অন্তর্ভুক্ত ছিল।
হাইকমিশনার সকল অংশগ্রহণকারীদেরকে ক্যালিগ্রাফি বুকলেটের বাংলা সংস্করণ উপহার দেন, যার মধ্যে রয়েছে মহানবী (সা.) মসজিদের প্রধান ক্যালিগ্রাফারসহ পাকিস্তানের বিখ্যাত ক্যালিগ্রাফারদের শিল্পকর্ম। প্রদর্শনীতে ঐতিহ্যবাহী পাকিস্তানি খাবার দ্বারা অংশগ্রহণকারীদের আপ্যায়ন করা হয়। অংশগ্রহণকারীরা অনুষ্ঠানটির প্রশংসা করেন এবং পাকিস্তানি শিল্পীদের কাজের ভূয়সী প্রশংসা করেন। যৌথভাবে দুই দেশের শিল্প ও কারুশিল্পের প্রসারের জন্য তারা দুই দেশের মধ্যে ঘনিষ্ঠ সংযোগের আহ্বান জানিয়েছেন।

জনতার কণ্ঠ 24 সংবাদ

মুসলিমবিদ্বেষী প্রচার সইতে না পেরে চাকরি ছাড়লেন সংবাদকর্মী

ক্রাইস্টচার্চে হামলার পর স্কাই নিউজের এক জুনিয়র গণসংযোগ কর্মকর্তা পদত্যাগ করেছেন। তার অভিযোগ, মুসলমানদের বিরুদ্ধে …