Latest News
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১ ।। ১৫ই অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ
Home / জাতীয় / নলছিটিতে অপারেশন থিয়েটার চালু ও বিশেষজ্ঞ চিকিৎসক নিয়োগের দাবিতে মানববন্ধন

নলছিটিতে অপারেশন থিয়েটার চালু ও বিশেষজ্ঞ চিকিৎসক নিয়োগের দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার :
ঝালকাঠি নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন থিয়েটার চালু ও বিশেষজ্ঞ চিকিৎসক নিয়োগের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। মঙ্গলবার সকাল ১০টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন করে সেবা বঞ্চিত এলাকার জনগন।
সেবা বঞ্চিতরা অভিযোগ করেন, নলছিটি স্বাস্থ্য কমপ্লেক্সে প্রসুতি নারীদের সিজারিয়ানসহ অন্যান্য অপারেশনের সরঞ্জাম থাকা সত্তে¡ও বিশেষজ্ঞ চিকিৎসকের অভাবে তা বন্ধ রয়েছে।
গত ১৯ নভেম্বর এক গর্ভবতি মহিলার নরমাল ডেলিভারি সময় জটিলতা দেখা দিলে, নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হলেও বিশেষজ্ঞ চিকিৎসক না থাকায় সিজারিয়ান অপারেশন করা হয়নি। ফলে নবজাতকের মৃত্যু হয়। এ নিয়ে নলছিটিতে ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়। তাই নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিশেষজ্ঞ চিকিৎসক নিয়োগ ও অপারেশন থিয়েটার চালুর দাবি জানিয়েছেন উপজেলাবাসী।
স্বাস্থ্য কমপ্লেক্সে সূত্রে জানা যায়, নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১০টি জুনিয়র কন্সালটেন্টের পদ থাকলেও সবকটিই বর্তমানে শূন্য। কাগজে কলমে একজন থাকলেও ২০১৭ সাল থেকে ইএনটির (নাক, কান, গলা) এই কন্সালটেন্ট প্রেষণে বরিশাল শেরে বাংলা মেডিক্যাল কলেজে কর্মরত রয়েছেন। এছাড়া চিকিৎসক ও কর্মচারির গুরুত্বপূর্ণ অনেক পদ শূন্য রয়েছে। উপজেলার প্রায় দুই লাখ মানুষের চিকিৎসার ভরসা এই হাসপাতালে ছোটখাটো অপারেশনও হয় না। অপারেশনের প্রয়োজন হলে রোগীদের যেতে হয় বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল অথবা বেসরকারি ক্লিনিকে। এতে মারাত্মক ভোগান্তি পোহাতে হয় রোগীদের।

জনতার কণ্ঠ 24 সংবাদ

শেরেবাংলা গোল্ডেন এ্যাওয়াড পেলেন সাংবাদিক আক্কাস সিকদার

স্টাফ রিপোর্টার : সাংবাদিকতায় ও সাংগঠনিক দক্ষতায় বিশেষ অবদানের জন্য যুগান্তর ও চ্যানেল টুয়েন্টিয়োর ঝালকাঠি …