Latest News
শুক্রবার, ৩১ মে ২০২৪ ।। ১৭ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Home / আইন-আদালত / বিএনপিকে উদ্দেশ্য করে শিল্পমন্ত্রী : আগামী নির্বাচনে অংশ নিয়ে প্রমান করুন, যে এই সরকারের অধীনে নির্বাচন সুষ্ঠু হয় না

বিএনপিকে উদ্দেশ্য করে শিল্পমন্ত্রী : আগামী নির্বাচনে অংশ নিয়ে প্রমান করুন, যে এই সরকারের অধীনে নির্বাচন সুষ্ঠু হয় না

স্টাফ রিপোর্টার :
বিএনপির প্রতি চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে শিল্পমন্ত্রী বলেন আগামী নির্বাচনে অংশ নিয়ে প্রমান করুন, যে এই সরকারের অধীনে নির্বাচন সুষ্ঠু হয় না। তিনি বলেন, ‘বিএনপি যদি ২০১৪ সালের নির্বাচনে অংশ নিয়ে প্রমান করতে পারতো, সংবিধান অনুযায়ী যে নির্বাচন হয়েছে এটা সুষ্ঠু ও সফল হয়নি; তখন তাদের একটি যৌক্তিকতা থাকতো। তারাতো নির্বাচনেই অংশ নেয়নি, তাহলে কিভাবে বুঝলো নির্বাচন সঠিক হবে না। তারা আগামী নির্বাচনে অংশ নিয়ে প্রমান করুক, যে এই সরকারের অধীনে নির্বাচন সুষ্ঠু হয় না। যেমনিভাবে আমরা নির্বাচনে অংশ নিয়ে প্রমান করেছিলাম এরশাদের অধীনে এবং খালেদা জিয়ার অধীনে নির্বাচন সুষ্ঠু হয় না। তখন আমাদের আন্দোলনে জনগণ একাত্নতা ঘোষণা করেছিল। পক্ষান্তরে বিএনপি নির্বাচনে অংশ না নিয়ে যেসমস্ত আন্দোলনের ডাক দিয়েছিল, তাতে জনগণ সারা দেয়নি। জনগণের সারা না পেয়ে তারা পেট্রলবোমার আশ্রয় নিয়েছিল। মানুষ হত্যা করে নির্বাচন বাঞ্চালের ষড়যন্ত্র করেছিল। তাদের কোন ষড়যন্ত্রই সফল হয়নি, আগামীতে সফল হবে না।’ আজ শনিবার দুপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে জেলা ও দায়রা জজ আদালত চত্বরে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী এসব কথা বলেন।
কারো কথায় আমাদের দেশে নির্বাচন হবে না জানিয়ে শিল্পমন্ত্রী বলেন, বিশ্বের বড় বড় দেশগুলোতে সংবিধানের ভিত্তিতে নির্বাচন অনুষ্ঠিত হয়। আমাদের দেশেও সংবিধান অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হবে। এখানে সন্দেহ প্রকাশের কোন অবকাশ নেই। আজকে আমাদের দেশে যারা গণতন্ত্রের কথা বলেন, তারা কেন নির্বাচন আসলেই সংবিধান মানেন না। কেন তারা নির্বাচনে অংশ নেন না। নির্বাচনে অংশগ্রহণ না করে যারা মুরব্বিদের (আমেরিকা) কাছে শালিসি দেয়, সেই শালিসদারদের দেশে কোন পদ্ধতিতে নির্বাচন হয়? সংবিধানের ভিত্তিতে যে সরকার থাকে, সেই সরকারের অধীনে সেখানে নির্বাচন হয়। সুতরাং কারো কথায় আমাদের দেশে নির্বাচন হবে না। আমাদের সংবিধান অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হবে, অন্য কোন উপায় গ্রহণ করা হবে না। সব শ্রেণির মানুষ যাতে সঠিক আইনী সহায়তা পায় সেদিকে লক্ষ্য রাখার আহ্বান জানান শিল্পমন্ত্রী।
জেলা ও দায়রা জজ মো. ইখতিয়ারুল ইসলাম মল্লিকের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন জেলা প্রশাসক মো. হামিদুল হক, অতিরিক্ত পুলিশ সুপার মো. জাহাঙ্গীর আলম, অতিরিক্ত জেলা ও দায়রা জজ এস কে এম তোফায়েল হাসান, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক বদরুত মিল্লাত খোকন, অ্যাডভোকেট মাহাবুব আলম কবির ও নারগিস আক্তার বানু। দিবসটি উপলক্ষে সেচ্ছায় রক্তদান কর্মসূচি ও দিনব্যাপী আইনগত সহায়তা মেলা অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে সকাল ১০টায় জেলা ও দায়রা জজ আদালত চত্বর থেকে একটি বর্নাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহর ঘুরে একই স্থানে গিয়ে শেষ হয়। এসব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মো. শাহ আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির ও পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার।