Latest News
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / আমাদেরকে অগ্রসর হতে হবে আওলিয়ায়ে কেরামের পথেই : নেছারাবাদী হুজুর

আমাদেরকে অগ্রসর হতে হবে আওলিয়ায়ে কেরামের পথেই : নেছারাবাদী হুজুর

কে এম সবুজ :
বিচ্ছিন্ন ভূইফোড় কিতাব সর্বস্ব নেসবতহীন ধর্মবেত্তা আলেমদের ফেতনা থেকে সকলকে সাবধান থাকার আহ্বান জানিয়েছেন আমীরুল মুছলিহীন হযরত মাওলানা মুহম্মদ খলীলুর রহমান নেছারাবাদী হুজুর। তিনি বলেন, সবসময় মুসলমানদের ঐক্যবদ্ধ থাকতে হবে। এযুগ মাহদী আলাইহিস্সালামের যুগ, কোন বিচ্ছিন্ন ধর্মবেত্তার পথ নয়, আমাদেরকে অগ্রসর হতে হবে আওলিয়ায়ে কেরামের পথেই। অন্যথায় অপেক্ষা করছে ঈমান হারানো মতো ভয়ঙ্কর পরিণতি। ঝালকাঠির নেছারাবাদ দরবার শরীফের বার্ষিক ঈছালে ছওয়াব ও ওয়াজ-মাহফিলে বুধবার দ্বিতীয় দিনের বয়ানে বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ হযরত মাওলানা আযীযুর রহমান কায়েদ সাহেব হুজুরের একমাত্র সাহেবজাদা নেছারাবাদী হুজুর এসব কথা বলেন।
কলেমায় পূর্ণ বিশ্বাস রাখার আহ্বান জানিয়ে হযরত নেছারাবাদী হুজুর বলেন, ইসলাম একটি গণমুখী আন্দোলন, যা মানুষকে আল্লাহওয়ালা সমাজকেন্দ্রিক হিসেবে গড়ে তুলতে রসূলে করীম (স.) থেকে সাহাবায়ে কেরাম হয়ে তাবেয়ীন, তাবে-তাবেয়ীন, সলফেসালেহীন আওলিয়ায়ে কেরাম পরম্পরায় আমাদের কাছে এসেছে। যারাই এই নেসবত, এই ধারাবাহিকতা ক্ষুন্ন করে ইসলাম বুঝতে চেয়েছে, তারাই উগ্রতার অনল জ্বালিয়ে কওম ও মিল্লাতের ক্ষতি করেছে, এখনো করে যাচ্ছে। দল মত ছেলছেলা তরীকা মযহাবের নামে মুসলমানদের বিভক্তি এই উগ্র বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠীকে আরো ত্বরান্বিত করছে, যা কলেমায় বিশ্বাসী কোন মুসলমানের কাম্য হতে পারে না।’
মুসলমানদের ঐক্যবদ্ধ থাকা খুবই জরুরী জানিয়ে নেছারাবাদী হুজুর বলেন, আমাদের মনে রাখতে হবে, সব ফরজের প্রধান ফরজ ঐক্যবদ্ধ থাকা। অনৈক্য ও নেসবতহীনতাই মুসলমানদের সমূহ বিপর্যয়ের কারণ। হাদীয়ে যামান, মুজাদ্দেদে মিল্লাত হযরত কায়েদ ছাহেব হুজুর (রহ.) মুসলিমবিশ্বের সামনে ‘ইত্তেহাদ মায়াল ইখতেলাফ’ (মতানৈক্যসহ ঐক্য)-নীতির যে যুগান্তকারী দর্শন পেশ করে গেছেন, তাঁর বাস্তবায়ন এখন সময়ের দাবী। মাহফিলে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন নেছারাবাদী হুজুরের ছেলে আযীযুর রহমান ত্বকী।
ঐতিহ্যবাহী ঝালকাঠি নেছারাবাদ দরবার শরীফের দুই দিনব্যাপী বার্ষিক ঈছালে ছওয়াব ওয়াজ মাহফিলের আজ বৃহস্পতিবার আখেরী মুনাজাত অনুষ্ঠিত হবে। দেশের ৬৪ জেলার বিভিন্ন প্রান্ত থেকে প্রথম দিনের আগেই দরবার শরীফ ময়দানে উপস্থিত হন লাখো ভক্ত আশেকান। করোনার প্রতিক‚ল পরিস্থিতি স্বত্তে¡ও এবারের মাহফিলে ধর্মপ্রাণ মুসল্লিদের সমাবেশ ঘটে। ঝালকাঠি এন এস কামিল মাদরাসা ও দারুল কায়েদ তাহীলী মাদরাসার মুহাদ্দেস, মুফাস্সের, মুফতীবৃন্দ ও কতিপয় সুযোগ্য ছাত্র কুরআন-সুন্নাহ ভিত্তিক বক্তব্য রাখেন। এছাড়াও বিভিন্ন জেলা থেকে আগত বক্তা ও পীরসাহেবান তাদের মূল্যবান ওয়াজ নসীহত পেশ করেন। মাহফিলের সার্বিক ব্যবস্থাপনা ছিল চোখে পড়ার মতো। ওয়াজ নসীহতের পাশাপাশি উপস্থিত মুসল্লীদের আমলী জীবন গঠনের জন্য কয়েক হাজার মুয়াল্লেম বাস্তব প্রশিক্ষণসহ নানানরকম তা’লীম তরবিয়ত দিচ্ছেন।

জনতার কণ্ঠ 24 সংবাদ

ঝালকাঠিতে শতাধিক মানুষকে ঈদ উপহার দিলো স্বপ্ন পূরণ সমিতি

স্টাফ রিপোর্টার : ঝালকাঠিতে শতাধিক মানুষকে ঈদ উপহার দিয়েছে স্বপ্ন পূরণ সমিতি। সোমবার বিকেলে শহরের …