Latest News
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / আমাদের বরিশাল সম্পাদকের নামে ঝালকাঠির আদালতে দশ লাখ টাকার মানহানী মামলা

আমাদের বরিশাল সম্পাদকের নামে ঝালকাঠির আদালতে দশ লাখ টাকার মানহানী মামলা

স্টাফ রিপোর্টার :
দৈনিক আমাদের বরিশাল পত্রিকার সম্পাদক ও প্রকাশক এস.এম রফিকুল ইসলাম এবং একই পত্রিকার ঝালকাঠি প্রতিনিধি বশির আহমেদ খলিফার নামে ঝালকাঠির আদালতে একটি মানহানী মামলা হয়েছে। ঝালকাঠি শহরের পূর্বচাদকাঠি এলাকার বাসিন্দা মো. মনির হোসেন বাদী হয়ে বুধবার ঝালকাঠির সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দশ লাখ টাকার মানহানীর অভিযোগে এ মামলা দায়ের করেন। আদালতের বিচারক বেগম রুবাইয়া আমেনা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।
মামলার বিবরণে জানা যায়, এস এম রফিকুল ইসলাম এবং বশির খলিফা পরস্পর যোগসাজসে মনির হোসেনের সামাজিক মান মর্যাদা ক্ষুন্ন ও মানহানী করার জন্য দৈনিক আমাদের বরিশাল পত্রিকার প্রথম পাতায় ছবিসহ গত ১৬ এপ্রিল ‘অবশেষে ফেসবুক লেখক মনিরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তার আইনে মামলা’ শীর্ষক একটি সংবাদ প্রকাশ করে। সংবাদে উল্লেখ করা হয় ‘নাম তার মনির, অনেক কোরিয়া মনির আবার কেউ পাগল মনির হিসেবে চেনেন। শহরের পূর্ব চাঁদকাঠি এরাকার জেলেপাড়া খাল পাড়ের কদম আলী লাহাড়ীর দ্বিতীয় সংসারের পুত্র। কিছু দিন কোরিয়া ছিল। ফেসবুক সন্ত্রাসের সাথে জড়িত থাকার অভিযোগ সেখান থেকে জেল খেটে খালি হাতে বাড়ি ফিরতে হয়েছে তাকে। খালি হাতে বাড়ি ফিরে মনির প্রায়ই কলেজ খেয়াঘাট নদীর পাড়ে নেশাগ্রস্থ অবস্থায় পড়ে থাকত। এরপর শুরু করে বিনা চালানের ফেসবুক প্রতারণা ব্যবসার প্রক্রিয়া। রফিকুল ইসলাম ও বশির খলিফা প্রকাশিত সংবাদে বাদীকে পাগল মনির, কদম আলী লাহাড়ীর দ্বিতীয সংসারের পুত্র, ফেসবুক প্রতারক, ফেসবুক সন্ত্রাসী, বাদীর শশুরকে লাল ওরফে ঝোলা কারিকর, বাদীকে নেশাগ্রস্থ, জেল খাটা আসামী ইত্যাদি শব্দ লিখে ও মুদ্রন করে জনসমক্ষে প্রকাশ ও বাজারে বিক্রি করে মনির হোসেনের দশ লক্ষ টাকার মানহানী করেছে।
মনির হোসেনের পক্ষে আদালতে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট শামীম আলম, অ্যাডভোকেট আক্কাস সিকদার ও অ্যাডভোকেট মানিক আচার্য্য।