Latest News
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / কাঁঠালিয়ায় কৃষকের লাশ নিয়ে স্বজনদের বিক্ষোভ মানববন্ধন

কাঁঠালিয়ায় কৃষকের লাশ নিয়ে স্বজনদের বিক্ষোভ মানববন্ধন

স্টাফ রিপোর্টার :
ঝালকাঠির কাঁঠালিয়ায় রাকিবুল ইসলাম নামে এক কৃষককে হত্যার বিচারের দাবিতে লাশ নিয়ে বিক্ষোভ ও মানবন্ধন করেছে স্বজনরা। শনিবার সকালে কাঁঠালিয়া প্রেস ক্লাবের সামনে অবস্থান নিয়ে তাঁরা বিক্ষোভ শেষে মানববন্ধন করেন।
নিহতের ছেলে সাকিবুল ইসলাম জানান, গত ২৭ সেপ্টেম্বর বিকেলে তাদের পৈত্রিক সম্পত্তিতে জোর করে চালায় আপন ধানের বীজবপণ করছিলেন দক্ষিন চেচরী গ্রামের শহিদুল ইসলাম শহিদ, ইব্রাহিম হোসেন তপু, নজরুল ইসলাম হাওলাদার, মিজান হাওলাদার, ডলি বেগম, মামুন হাওলাদারসহ আরো অনেকে। এতে তাঁরা বধা দিলে পরিকল্পিতভাবে দেশীয় অস্ত্র ও লাঠি নিয়ে হামলা চালায় প্রতিপক্ষরা। এ সময় তাঁর বাবা রাকিবুল ইসলাম, দাদা শফি উদ্দিন ও চাচা তরিকুল ইসলামকে কুপিয়ে ও পিটিয়ে আহত করা হয়। আহতদের প্রথমে আমুয়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। চিকিৎসাধীন অবস্থায় তাঁর বাবা রাকিবুলের অবস্থার অবনতি ঘটলে চিকিৎসক ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। সেখানে ৬ দিন চিকিৎসাধীন অবস্থায় থাকার পরে গতকাল ২ সেপ্টেম্বর সকালে তাঁর মৃত্যু হয়।
এ ব্যাপারে একটি হত্যা মামলা দায়ের করা হলেও পুলিশ কাউকে গ্রেপ্তার করেনি। এতে ক্ষুব্ধ হয়ে নিহতের স্বজন ও এলাকাবাসী লাশ নিয়ে বিক্ষোভ ও মানববন্ধ করে। তারা হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
ঘণ্টাব্যাপী মানববন্ধনকালে নিহত রাকিবুলের অন্তঃসত্ত¦া স্ত্রী হাঁসি বেগম, বাবা মো. শফি হাওলাদার, মা লিলি বেগম, ছেলে সাকিবুল ইসলাম, বড় ভাই মো. তরিকুল ইসলাম, বোন সুলতানা বেগম ও ভাই মো. আরিফসহ অন্যান্য আত্বীয়-স্বজনসহ মুক্তিযোদ্ধা, শিক্ষক, ইউপি সদস্য ও এলাকাবাসী বক্তব্য রাখেন।

জনতার কণ্ঠ 24 সংবাদ

নলছিটিতে স্বেচ্ছাসেবক লীগ নেতা হত্যা মামলায় নারী ইউপি চেয়ারম্যান কারাগারে

স্টাফ রিপোর্টার : ঝালকাঠির নলছিটিতে আলোচিত স্বেচ্ছাসেবক লীগ নেতা জিয়াউল হাসান ফুয়াদ কাজী হত্যায় জড়িত …