Latest News
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / ছৈলারচরে পাখিরবাসা বেঁধে দিল পরিবেশবাদী সংগঠন

ছৈলারচরে পাখিরবাসা বেঁধে দিল পরিবেশবাদী সংগঠন

স্টাফ রিপোর্টার :
বিশ^ পরিবেশ দিবস উপলক্ষে ঝালকাঠির কাঁঠালিয়ার বিষখালী নদী তীরের ভাসমান পর্যটনস্পট ছৈলারচরে মাসব্যাপী পাখিরবাসা বাঁধা, বৃক্ষরোপণ ও পরিস্কার-পরিচ্ছন্নতা কর্মসূচি শুরু হয়েছে। সোমবার সকালে পাখিপ্রাণ ও জলতরণী নামে পরিবেশবাদী দুটি সংগঠনের যৗথ উদ্যোগে এ কর্মসূচি শুরু করা হয়।
ঝালকাঠি জেলা পরিষদ সদস্য সাখাওয়াত হোসেন অপু, পাখিপ্রাণ সংগঠনের প্রতিষ্ঠাতা সাংবাদিক ও আলোকচিত্রী দেবদাস মজুমদার, দি-হাঙার প্রজেক্ট বাংলাদেশ পিস অ্যাম্বেসেডর নেটওয়ার্ক বরিশালের সমন্বয়কারি সাংবাদিক ফারুক হোসেন খান, পর্যটন সেবা সংগঠন জলতরণীর প্রতিষ্ঠাতা আলোকচিত্রী আরিফুর রহমান, ঝালকাঠি জেলা ছাত্রলীগের সহসভাপতি রেজাউল করিম সাদ্দাম এ কর্মসূচিতে অংশ নেন। তাদের সঙ্গে এতে যোগ দেন পর্যটকরাও।
এসময় মাসব্যাপী পরিবেশ সুরক্ষা কর্মসূচির অংশ হিসেবে ছৈলারচরে বকুল, কাঁঠাল, তেঁতুল, আমলকি, জাম ও আতাগাছের চারা রোপণ করা হয়। এছাড়া পর্যটন কেন্দ্রের আশপাশের বৃক্ষ শাখে মাটির হাড়ি দিয়ে পাখিরবাসা স্থাপন ও পরিস্কার-পরিচ্ছন্নতা কর্মসূচি বাস্তবায়ন করা হয়।
এ বিষয়ে কাঁঠালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সুফল চন্দ্র গোলদার বলেন, উপকূলের পরিবেশ সুরক্ষায় বেসরকারি সংগঠন পর্যায়ে মাসব্যাপী এ পরিবেশ কর্মসূচি একটি মহতী উদ্যোগ। এতে অন্যরা পরিবেশ বিষয়ে সচেতনতার উদ্যোগী হবেন বলে আশা করছি।

জনতার কণ্ঠ 24 সংবাদ

নলছিটিতে স্বেচ্ছাসেবক লীগ নেতা হত্যা মামলায় নারী ইউপি চেয়ারম্যান কারাগারে

স্টাফ রিপোর্টার : ঝালকাঠির নলছিটিতে আলোচিত স্বেচ্ছাসেবক লীগ নেতা জিয়াউল হাসান ফুয়াদ কাজী হত্যায় জড়িত …