Latest News
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / জিয়াকে ধরে এনে বঙ্গবন্ধুর পক্ষে স্বাধীনতার ঘোষণাপত্র পাঠ করানো হয়েছিল : আমির হোসেন আমু

জিয়াকে ধরে এনে বঙ্গবন্ধুর পক্ষে স্বাধীনতার ঘোষণাপত্র পাঠ করানো হয়েছিল : আমির হোসেন আমু

স্টাফ রিপোর্টার :
জিয়াকে ধরে এনে বঙ্গবন্ধুর পক্ষে স্বাধীনতার ঘোষণাপত্র পাঠ করানো হয়েছিল বলে দাবি করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু এমপি। তিনি বলেন, জিয়াউর রহমান ২৫ মার্চ পর্যন্ত পাকিস্তানী সেনাবাহিনীতে কাজ করে অস্ত্র খালাশের দায়িত্ব পালন করেছেন। তাকে ধরে এনে বঙ্গবন্ধুর পক্ষে স্বাধীনতার ঘোষণাপত্র পাঠ করানো হয়েছিল। আজকে তাকে মুক্তিযুদ্ধের নায়ক হিসেবে প্রতিষ্ঠা করার অপচেষ্টা করছে বিএনপি। এসব অপচেষ্টা ব্যর্থ করে আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনকে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নেওয়ার আহ্বান জানান তিনি। শনিবার বেলা ১২টায় ঝালকাঠি জেলা আওয়ামী লীগ আয়োজিত স্বাধীনতার ৫০ বছর পূর্তির অনুষ্ঠানে ঢাকা থেকে ভার্চুয়ালি প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
আওয়ামী লীগের এ প্রবীণ নেতা বলেন, স্বাধীনতা বিরোধীরা এখনো বিভিন্নভাবে ষড়যন্ত্র করছে। দেশের বাইরে তারা সরকারের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। যতোই ষড়যন্ত্র করুকনা কেন, তারা কখনোই সফল হবে না। তিনি এই ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।
ঝালকাঠি জেলা আওয়ামী লীগ সভাপতি সরদার মো. শাহ আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, পৌর আওয়ামী লীগ সভাপতি ও পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার, জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান, সহসভাপতি সালাহউদ্দিন আহম্মেদ সালেক, যুগ্ম সাধারণ সম্পাদক মজিবুল হক আকন্দ, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবদুর রশিদ হাওলাদার, জলা যুবলীগ আহ্বায়ক রেজাউল করিম জাকির, ছাত্রলীগ সভাপতি আব্দুল্লাহ আল মাসুদ মধু বক্তব্য দেন।

জনতার কণ্ঠ 24 সংবাদ

ঝালকাঠিতে শতাধিক মানুষকে ঈদ উপহার দিলো স্বপ্ন পূরণ সমিতি

স্টাফ রিপোর্টার : ঝালকাঠিতে শতাধিক মানুষকে ঈদ উপহার দিয়েছে স্বপ্ন পূরণ সমিতি। সোমবার বিকেলে শহরের …