Latest News
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Home / জাতীয় / ঝালকাঠিতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ড্রেজার ব্যবসায়ীকে পাঁচ লাখ টাকা জরিমানা, তিনজনকে কারাদণ্ড

ঝালকাঠিতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ড্রেজার ব্যবসায়ীকে পাঁচ লাখ টাকা জরিমানা, তিনজনকে কারাদণ্ড

স্টাফ রিপোর্টার :
ঝালকাঠির নলছিটির সুগন্ধা নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে দুই ড্রেজার ব্যবসায়ীকে পাঁচ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় আরও তিন ড্রেজার ব্যবসায়ীকে দশ দিনের কারাদণ্ড প্রদান করা হয়। বুধবার বিকেলে উপজেলার মগড় ইউনিয়নের কালিজিরা এলাকায় এ অভিযান পরিচালনা করেন ঝালকাঠি জেলা প্রশাসক কার্যালয়ের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) মিলন চাকমা।
ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, সুগন্ধা নদীতে অবৈধভাবে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনের ফলে নদী ভাঙনে বিলিন হয়ে যাচ্ছে বিভিন্ন স্থাপনা ও ফসলী জমি। বুলা উত্তোলনের খবর পেয়ে অভিযান চালায় জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এ সময় ড্রেজার ব্যবসায়ী মো. রুমান ও মো. নাসির উদ্দিনকে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়। এরা দুজনই কালিজিরা এলাকার বাসিন্দা।
পরে আরো তিনজনকে আটক করে ভ্রাম্যমাণ আদালত। তাদের দশ দিন করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। কারাদÐপ্রাপ্তরা হলেন ভোলর চরফ্যাশন উপজেলার মো. ইসমাইল, মো. সবুজ ও চট্টগ্রামের মিরসরাই উপজেলার মো. সোহাগ।
এনডিসি মিলন চাকমা বলেন, নদীতে অবৈধভাবে বালু উত্তোলনরত অবস্থায় তাদের পাওয়া যায়। তাদের বালু মহল ও মাটি ব্যবস্থাপনা আইন (২০১০) এর ১৫ ধারায় এ জরিমানা করা হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

 

জনতার কণ্ঠ 24 সংবাদ

ঝালকাঠি টেলিভিশন সাংবাদিক সমিতির ইফতার অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার : ঝালকাঠি টেলিভিশন সাংবাদিক সমিতির ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার সন্ধ্যায় …