Latest News
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / ঝালকাঠিতে করোনায় একজনের মৃত্যু, লকডাউনে পুলিশের অভিযান

ঝালকাঠিতে করোনায় একজনের মৃত্যু, লকডাউনে পুলিশের অভিযান

স্টাফ রিপোর্টার :
ঝালকাঠিতে করোনায় আক্রান্ত হয়ে মতিউর রহমান খান (৬০) নামে একজনের মৃত্যু হয়েছে। সোমবার রাতে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে তাঁর মৃত্যু হয়। মতিউর রহমান সিদ্ধকাঠি ইউনিয়নের খিরাকাঠি গ্রামের বাসিন্দা। গত এক সপ্তাহ ধরে তিনি জ্বর, সর্দি কাশি ও শ্বাসকষ্টে ভুগছিলেন। এ নিয়ে জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৩৫ জন। গত ২৪ ঘণ্টায় ঝালকাঠিতে করোনা আক্রান্ত হয়েছেন ২০ জন। এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন এক হাজার ৬৩১জন।
এদিকে সীমিত পরিসরে লকডাউনের দ্বিতীয় দিনে গণপরিবহ ও শপিংমল ও মার্কেটগুলো বন্ধ রয়েছে। তবে লকডাউনের মধ্যেও রাস্তায় ও বাজারে মানুষের ভিড় রয়েছে। স্বাস্থ্যবিধি মানছেন না অনেকেই। গাদাগাদি করে ছোট যানবাহনে যাতায়াত ও বাজারে কেনাকাটা করছেন জনসাধারণ। এতে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ার আশঙ্কা করছেন চিকিৎসকরা। লকডাউনে জনসাধারণকে সচেতন করতে জেলা পুলিশের উদ্যোগে শহরে অভিযান চালানো হয়েছে। এসময় পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন খোলা কয়েকটি দোকানপাট বন্ধ করে দেন। যানবাহন থেকে অতিরিক্ত যাত্রী নামিয়ে দেওয়া হয়। পুলিশের অভিযানের সময় লোকজনের যাতায়াত কমে যায়। শহর ফাঁকা হয়ে যায়। অনেকে অভিযানের টের পেয়ে দোকানপাট বন্ধ করে দেন।
পুলিশ সুপার ফাতিয়া ইয়াসমিন বলেন, করোনা মোকাবেলায় অনেকেই সহযোগিতা করছেন না, এখনো অনেকে মাস্ক পরছেন না, স্বাস্থ্যবিধিও ঠিকমতো মানছেন না, পুলিশ তাদের ব্যাপারে কঠোর হয়েছে। আমরা নতুন করে সরকারের নির্দেশনা বাস্তবায়নে সর্বাত্ত¡ক কাজ করে যাচ্ছি। নির্দেশনা না মানলে ব্যবস্থা নেওয়া হবে। রাস্তায় পণ্যবাহী যানবাহন ও রিকশা ছাড়া কোন যানবাহন চলতে দেওয়া হবে না। এসময় তিনি ট্রাফিক পুলিশকে মোটরসাইকেলসহ অন্যান্য যানবাহন বন্ধ রাখার নির্দেশ দেন। আইন না মানলে যানবাহন আটক করতেও বলেন তিনি।

জনতার কণ্ঠ 24 সংবাদ

ঝালকাঠিতে শতাধিক মানুষকে ঈদ উপহার দিলো স্বপ্ন পূরণ সমিতি

স্টাফ রিপোর্টার : ঝালকাঠিতে শতাধিক মানুষকে ঈদ উপহার দিয়েছে স্বপ্ন পূরণ সমিতি। সোমবার বিকেলে শহরের …