Latest News
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / ঝালকাঠিতে দুই গরিব ব্যক্তিকে দুটি রিকশা উপহার দিলেন মানবিক যুবক ছবির হোসেন

ঝালকাঠিতে দুই গরিব ব্যক্তিকে দুটি রিকশা উপহার দিলেন মানবিক যুবক ছবির হোসেন

স্টাফ রিপোর্টার :
নিজের সন্তানের সুন্নতে খাতনায় ঘটা করে অনুষ্ঠান না করে সেই টাকা দিয়ে দুই গরিব ব্যক্তিকে দুটি রিকশা কিনে উপহার দিয়েছেন এক মানবিক যুবক। ঝালকাঠির সন্তান ছবির হোসেনের মহানুভবতা দেখে মুগ্ধ হয়েছেন অনেকেই। রিকশা উপহার পেয়ে খুশি অসহায় সাহেব আলী ও বাচ্চু হাওলাদার। এখন থেকে তাদের আর না খেয়ে থাকতে হবে না। রিকশা চালিয়ে উপার্জন করে সংসার চালাতে পারবেন বলে জানান তারা। এ জন্য ছবির হোসেনের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন দুই ব্যক্তি।
ছবির হোসেন জানান, তাঁর একমাত্র পুত্র সন্তান সাদ আয়াত রাফসানের কিছুদিন আগে সুন্নতে খাতনা করানো হয়। এ উপলক্ষে মুসলিম সমপ্রদায়ের মানুষ নানা অনুষ্ঠানের আয়োজন করে থাকে। কিন্তু ঘটা করে সেই অনুষ্ঠান না করে ওই টাকা দিয়ে দুই অসহায় ব্যক্তিকে রিকশা কিনে উপহার দিয়েছেন তিনি। সাহেব আলী থাকেন শহরের নতুন কলাবাগান এলাকায় ভাড়া বাসায়। আর বাচ্চু হাওলাদার থাকেন লঞ্চঘাট এলাকার একটি ভাড়া বাসায়। তাঁরা দুজনেই অত্যন্ত গরিব। এক সময় শহরে ভাড়ায় রিকশাচালিয়ে সংসার চালাতেন। এখন নিজের রিকশা নেই, তাই উপার্জনও করতে পারছেন না। মানুষের কাছে হাত পেতে যা পেতেন, তা দিয়েই চলতো তাদের সংসার। এ খবর শুনে তাদের সহযোগিতায় এগিয়ে আসেন ছবির হোসেন।
শুধু সাহেব আলী ও বাচ্চুই নয়, মানবিক যুবক ছবির হোসেন ঝালকাঠিতে করোনাকালে অক্সিজেনসেবা প্রদান, খাদ্যসামগ্রী বিতরণ, গবির ও অসহায় মানুষকে সহযোগিতা প্রদান করে আসছেন। এজন্য তাকে অনেকে মানবতার ফেরিওয়ালা নামেও উপাধি দিয়েছেন। কেউ আবার তাকে মানবিক ছবির হোসেন নামেও ডাকেন।
ছবির হোসেনের মহানুভবতায় মুগ্ধ হয়েছেন শহরের বাসিন্দারা। তাঁরা এ ধরণের কাজে বিত্তবানদের এগিয়ে আসার আহŸান জানান।
রিকশাচালক সাহেব আলী বলেন, আমার স্ত্রী রেহেনা বেগম দীর্ঘদিন ধরে অসুস্থ অবস্থায় বিছানায় পড়ে আছে। তাকে সুচিকিৎসা করাতে পারি না। কোন রকমের সংসার চালানোই দায় হয়ে পড়েছিল। ছবির ভাই আমাকে একটি রিকশা দিয়েছেন, এখন তা চালিয়ে সংসার চালানো ও স্ত্রীর চিকিৎসা করাতে পারবো।
ঝালকাঠি রিকশাশ্রমিক ইউনিয়নের সভাপতি বাহারুল মাঝি বলেন, ছবির ভাইয়ের মতো ঝালকাঠিতে আরো মানবিক মানুষের প্রয়োজন। অনেকেরই টাকা আছে কিন্তু তাঁরা মানবিক কাজে ব্যয় করেন না। ছবির ভাই আমাদের সকলের দৃষ্টান্ত হয়ে থাকবে।

জনতার কণ্ঠ 24 সংবাদ

নলছিটিতে স্বেচ্ছাসেবক লীগ নেতা হত্যা মামলায় নারী ইউপি চেয়ারম্যান কারাগারে

স্টাফ রিপোর্টার : ঝালকাঠির নলছিটিতে আলোচিত স্বেচ্ছাসেবক লীগ নেতা জিয়াউল হাসান ফুয়াদ কাজী হত্যায় জড়িত …