Latest News
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / ঝালকাঠিতে বহুতল ভবন ও ব্যবসাপ্রতিষ্ঠানে অগ্নিনির্বাপন ব্যবস্থা না থাকায় জরিমানা

ঝালকাঠিতে বহুতল ভবন ও ব্যবসাপ্রতিষ্ঠানে অগ্নিনির্বাপন ব্যবস্থা না থাকায় জরিমানা

স্টাফ রিপোর্টার :
ঝালকাঠিতে বহুতল ভবন ও ব্যবসাপ্রতিষ্ঠানে অগ্নিনির্বাপন ব্যবস্থা ও জরুরী এক্সিট পয়েন্ট না থাকায় অভিযান চালিয়ে জরিমানা করা হয়েছে। মঙ্গলবার দুপুরে শহরে জেলা প্রশাসন ও ফয়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সে যৌথভাবে এ অভিযান পরিচালনা করে। এ সময় চন্দ্রদীপ ফার্ণিচার নামে একটি ব্যবসাপ্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি বহুতল ভবনের মালিকদের অগ্নিনির্বাপন ব্যবস্থা রাখার নির্দেশ দেওয়া হয়। প্রাথমিকভাবে অভিযান পরিচালনাকারীরা ভবনের মালিক ও ভাড়াটিয়াদের শতর্ক করে দেন। অভিযানের নেতৃত্বে দেন জেলা প্রশাসক কার্যালয়ের রেভিনিউ ডেপুটি কালেক্টর (আরডিসি) মো. বশির গাজী।
ঝালকাঠি ফায়ার সার্ভিসের সহকারী উপপরিচালক ফিরোজ হোসেন জানান, ঝালকাঠিতে তিনতলা পর্যন্ত ভবনের অগ্নিনির্বাপনের ব্যবস্থা রয়েছে ফায়ার সার্ভিসের। পৌর এলাকায় ছয় তলার ওপরের ভবন নির্মাণ করা হলে ফায়ার সার্ভিসের অনুমতি নিতে হয়। কিন্তু ঝালকাঠির বাসিন্দারা বেশিরভাগই নিয়ম মানছেন না। প্রাথমিক ভাবে তাদের শতর্ক করে দেওয়া হয়েছে। এর পরেও আইন অমান্য করা হলে ব্যবস্থা নেওয়া হবে। প্রয়োজনে বহুতল ভবন মালিকদের প্লান বাতিল করা হবে।
জেলা প্রশাসক কার্যালয়ের রেভিনিউ ডেপুটি কালেক্টর (আরডিসি) মো. বশির গাজী বলেন, লঞ্চে অগ্নিকাণ্ডের পরেও মানুষের মাঝে সচেতনতা সৃষ্টি হয়নি। বহুতল ভবনে অবশ্যই অগ্নিনির্বাপন ব্যবস্থা থাকতে হবে। অগ্নি প্রতিরোধ ও নির্বাপন আইন ২০০৩ বাস্তবায়নে আমরা অভিযান পরিচালনা করেছি। একজনকে জরিমানাও করা হয়েছে। অন্যদের শতর্ক করা হচ্ছে। এ অভিযান অব্যহত থাকবে বলেও জানান তিনি।

জনতার কণ্ঠ 24 সংবাদ

নলছিটিতে স্বেচ্ছাসেবক লীগ নেতা হত্যা মামলায় নারী ইউপি চেয়ারম্যান কারাগারে

স্টাফ রিপোর্টার : ঝালকাঠির নলছিটিতে আলোচিত স্বেচ্ছাসেবক লীগ নেতা জিয়াউল হাসান ফুয়াদ কাজী হত্যায় জড়িত …