Latest News
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ।। ১০ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / ঝালকাঠিতে সামাজিক দূরত্ব বজায় রেখে জেলা প্রশাসনের সংবাদ সম্মেলন

ঝালকাঠিতে সামাজিক দূরত্ব বজায় রেখে জেলা প্রশাসনের সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার :
সামাজিক দূরত্ব বজায় রেখে ঝালকাঠিতে জেলা প্রশাসনের সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকেল ৪টায় অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বক্তব্য দেন জেলা প্রশাসক মো. জোহর আলী। তিনি করোনা ভাইরাসের সংক্রমণ মোকাবেলায় জেলা প্রশাসনের প্রস্তুতির তথ্য জানান। কোন প্রকার গুজবে কান না দিয়ে সাংবাদিকদের সঠিক তথ্য প্রকাশের জন্য অনুরোধ করেন তিনি। সরকারি নির্দেশনা মেনে চলায় দরিদ্র মানুষের ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌছে দেওয়া হবে বলেও জানানো হয় সংবাদ সম্মেলনে।
জেলা প্রশাসক মো. জোহর আলী জানান, শহরকে সুরক্ষার জন্য ইতোমধ্যেই ফায়ার সার্ভিস ও পৌরসভা কর্তৃপক্ষ জীবাণুনাশক স্প্রে ছিটানোর কাজ করছে। রাস্তাঘাটে লোকজনের জটলা ও আড্ডা বন্ধে ম্যাজিস্ট্রেট কাজ করছেন। জেলা প্রশাসনের পক্ষ থেকে জরুরী প্রয়োজনের জন্য একটি অ্যাম্বুলেন্স রাখা হয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা অনুযায়ী করোনা আক্রান্ত কারো মৃত্যু হলে দাফনের ব্যবস্থা করা হবে। এজন্য একটি কমিটি করা হয়েছে, তাদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।
জেলা প্রশাসক জানান, সাংবাদিকদের তথ্য সহযোগিতার জন্য জেলা প্রশাসন একটি ফেসবুক গ্রুপ করেছে। এ গ্রুপে জেলা প্রশাসনের সার্বিক কার্যক্রম তুলে ধরা হবে।
সংবাদ সম্মেলনে জানানো হয়, ঝালকাঠি জেলায় এখন পর্যন্ত বিদেশফেরত ২১০ জনের মধ্যে ১৮৫ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এদের মধ্যে ১৪ দিনের হোম কোয়ারেন্টিন শেষ হওয়ায় ৮৪ জনকে অব্যহতি দিয়েছে স্বাস্থ্য বিভাগ। ঝালকাঠি জেলায় ১৫ হাজার পরিবারকে খাদ্য ও নগদ অর্থ সহায়তা দেওয়া হবে। এজন্য পর্যাপ্ত খাদ্য সামগ্রী মজুদ রয়েছে বলেও জানান জেলা প্রশাসক।
সংবাদ সম্মেলনে ঝালকাঠি প্রেস ক্লাবের সদস্যসহ ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা অংশ নেন।

জনতার কণ্ঠ 24 সংবাদ

ঝালকাঠিতে শতাধিক মানুষকে ঈদ উপহার দিলো স্বপ্ন পূরণ সমিতি

স্টাফ রিপোর্টার : ঝালকাঠিতে শতাধিক মানুষকে ঈদ উপহার দিয়েছে স্বপ্ন পূরণ সমিতি। সোমবার বিকেলে শহরের …