Latest News
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / ঝালকাঠিতে ১৫২ পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহার জমিসহ ঘর: ‘কাঁঠালিয়াকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা’

ঝালকাঠিতে ১৫২ পরিবার পাচ্ছে প্রধানমন্ত্রীর উপহার জমিসহ ঘর: ‘কাঁঠালিয়াকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা’

স্টাফ রিপোর্টার :
মুজিববর্ষ উপলক্ষে ঝালকাঠি জেলায় তৃতীয় পর্যায়ের দ্বিতীয় ধাপে প্রধানমন্ত্রীর উপহার জমিসহ ঘর পাচ্ছেন ১৫২ গৃহহীন ও ভূমিহীন পরিবার। এর মধ্যে নলছিটি উপজেলায় ১২২ ও রাজাপুরে ৩০ পরিবারকে আগামী ২১ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘর হস্তান্তর করবেন। এ উপলক্ষে মঙ্গলবার বিকেলে জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে বক্তব্য দেন জেলা প্রশাসক মো. জোহর আলী। উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. কামাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. নাজমুল আলম, এডিএম লতিফা জান্নাতি, সদর উপজেলা নির্বাহী কমকর্তা সাবেকুন নাহান, নেজারত ডেপুটি কালেক্টর মো. বশির গাজী ও রেভিনিউ ডেপুটি কালেক্টর আহমেদ হাছান।
সংবাদ সম্মেলনে জানানো হয়, তৃতীয় পর্যায়ের দ্বিতীয় ধাপে আগামী ২১ জুলাই প্রধানমন্ত্রী নলছিটিতে ১২২টি এবং রাজাপুরে ৩০টি ঘর উপহার দিবেন। ইতোমধ্যে নলছিটি উপজেলার বহরমপুর ও মাটিভাঙা এলাকায় এবং রাজাপুরে কৈবর্তখালী এলাকায় এ ঘরগুলো নির্মাণ করা হয়। ঘরে বিদ্যুৎ সংযোগ ও নলক‚পের ব্যবস্থাও করা হয়েছে। এখন শুধু হস্তান্তরের অপেক্ষায় আছে ঘরগুলো। এছাড়াও এদিন কাঁঠালিয়া উপজেলাকে ভ‚মিহীন ও গৃহহীন মুক্ত উপজেলা ষোঘণা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
জেলা প্রশাসক মো. জোহর আলী জানান, ঝালকাঠি জেলায় এ পর্যন্ত এ পর্যন্ত ১৬২৬টি ঘর গৃহহীন ও ভ‚মিহীনদের মধ্যে বরাদ্দ দেওয়া হয়েছে। জেলায় ১১৩ একর সরকারি খাস জমি দখলদারদের হাত থেকে মুক্ত করা হয়েছে। ওই জমিতে ঘর তুলে গৃহহীনদের দেওয়া হয়েছে। কাঁঠালিয়া উপজেলায় গৃহহীন ও ভ‚মিহীন কোন পরিবার না থাকায় এই উপজেলাকে গৃহহীন ও ভ‚মিহীন মুক্ত ঘোষণা করা হবে। আগামী ২১ জুলাই প্রধানমন্ত্রী এ ঘোষণা দেবেন।
এদিকে সকালে নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রুম্পা সিকদার ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বিজন কৃষ্ণ খরাতি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা রুম্পা সিকদার জানান, নলছিটি উপজেলায় এখন পর্যন্ত ৩৮৫ জন গৃহহীন ও ভ‚মিহীন পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার জমিসহ ঘর দেওয়া হয়েছে। আগামী ২১ জুলাই প্রধানমন্ত্রী ১২২ জনকে নতুন ঘর ও জমি উপহার দিবেন।

জনতার কণ্ঠ 24 সংবাদ

ঝালকাঠিতে শতাধিক মানুষকে ঈদ উপহার দিলো স্বপ্ন পূরণ সমিতি

স্টাফ রিপোর্টার : ঝালকাঠিতে শতাধিক মানুষকে ঈদ উপহার দিয়েছে স্বপ্ন পূরণ সমিতি। সোমবার বিকেলে শহরের …