Latest News
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Home / জাতীয় / ঝালকাঠিতে ২২ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে নেছারাবাদ দরবারের মাহফিল

ঝালকাঠিতে ২২ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে নেছারাবাদ দরবারের মাহফিল

স্টাফ রিপোর্টার :
আগামীকাল ২২ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ হযরত মাওলানা আযীযুর রহমান কায়েদ সাহেব হুজুরের প্রতিষ্ঠিত ঝালকাঠির নেছারাবাদ দরবার শরীফে দুই দিনব্যাপী বার্ষিক ঈছালে ছওয়াব ও ওয়াজ-মাহফিল। এনএস কামিল মাদ্রাসা ময়দানে এদিন বিকেল ৩টায় মাহফিল শুরু হয়ে শেষ হবে ২৪ ফেব্রুয়ারি বাদ ফজর আখেরী মোনাজাতের মধ্য দিয়ে।
প্রথম দিনে বাদ মাগরিব উদ্বোধনী বয়ান করবেন মাহফিলের সভাপতি কায়েদ সাহেব হুজুরের একমাত্র সাহেবজাদা আমীরুল মুছলিহীন হযরত মাওলানা মুহম্মদ খলীলুর রহমান নেছারাবাদী। দুই দিনব্যাপী মাহফিলে তিনি পাঁচ পর্বে বয়ান করবেন।
এছাড়াও ২৪ ফেব্রæয়ারি ফজরবাদ সমাপনী বয়ান শেষে আখেরী মোনাজাত পরিচালনা করবেন তিনি। মাহফিলে দেশ-বিদেশ থেকে কায়েদ ভক্ত আশেকানসহ লাখ লাখ ধর্মপ্রাণ মুসলমান অংশ নিবেন। মাহফিলকে কেন্দ্র করে ইতোমধ্যে ৬৪ জেলার ভক্ত আশেকান মেহমানদের থাকা ও খাওয়ার ব্যবস্থা নিশ্চিত করেছে মাহফিল পরিচালনা কমিটি। ইতোমধ্যেই মাহফিলে ভক্ত আশেকান ও মেহমানদের আগমন শুরু হয়েছে।
মাহফিল বাস্তবায়ন কমিটির আহŸায়ক ও এনএস কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা গাজী শহিদুল ইসলাম জানান, ইতোমধ্যে মাহফিলের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। নির্মাণ করা হয়েছে পাঁচটি প্যান্ডেল। আগত মেহমানদের সেবায় পাঁচ হাজার স্বেচ্ছাসেবক প্রস্তুত রাখা হয়েছে। প্রশাসনের পক্ষ থেকেও ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এছাড়াও বিশুদ্ধ পানি ও প্রয়োজনীয় শৌচাগারের ব্যবস্থা করা হয়েছে।
নেছারাবাদে প্রবেশের সড়কটি মাহফিল চলাকালে যানবাহনমুক্ত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দূর-দূরান্ত থেকে আগত মেহমানদের গাড়িবহর পার্কিংয়ের জন্য বিশাল এরিয়ায় ব্যবস্থা নিয়েছেন কর্তৃপক্ষ। মাহফিলকে ঘিরে জেলাজুড়ে সাজসাজ রব বিরাজ করছে। মাহফিলে উপমহাদেশের বুযুর্গ-ওলী, দার্শনিক ও মুজাদ্দেদ হযরত কায়েদ সাহেব হুজুরের প্রতিষ্ঠিত দরবার শরীফে দেশবরেণ্য শিক্ষাবিদ-মুহাক্কেক ওলামায়ে কেরামগণ বয়ান করবেন।

জনতার কণ্ঠ 24 সংবাদ

ঝালকাঠিতে স্বাধীনতা দিবসের কর্মসূচি

স্টাফ রিপোর্টার : ঝালকাঠিতে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে নানা কর্মসূচি গ্রহণ করেছে জেলা প্রশাসন। কর্মসূচির …