Latest News
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / ঝালকাঠির কল্যানকাঠি আবাসনে অগ্নিকাণ্ডে ১০টি বসতঘর পুড়েছে

ঝালকাঠির কল্যানকাঠি আবাসনে অগ্নিকাণ্ডে ১০টি বসতঘর পুড়েছে

স্টাফ রিপোর্টার :
ঝালকাঠির সদর উপজেলার কল্যানকাঠি আবাসন প্রকল্পে অগ্নিকাণ্ডে ১০টি বসতঘর মালামালসহ পুড়ে গেছে। রবিবার দুপুরে বিদ্যুতের শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে নিস্ব হয়ে গেছে আবাসনে আশ্রয় নেওয়া ভ‚মিহীন দরিদ্র পরিবারগুলো। এতে ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্তরা।
ফায়ার সার্ভিস ও আবাসনের বাসিন্দারা জানান, দুপুরে কল্যানকাঠি আবাসনের ১ নম্বর ব্যারাকের আকলিমা বেগমের ঘর থেকে আগুন লাগে। মুহূর্তের মধ্যে আগুন পাশের ঘরগুলোতে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ঝালকাঠি ও বরিশালের ফায়ার সার্ভিসের দুইটি ইউনিটের কর্মীরা স্থানীয়দের সহায়তায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে ওই ব্যারাকের ১০টি ঘর মালামালসহ পুড়ে যায়।
কয়েকজন ক্ষতিগ্রস্ত জানান, সকালে জীবিকার তাগিদে কাজের সন্ধ্যানে বেড়িয়ে পড়েন তাঁরা। রাতে তাদের ঘরে ফেরার কথা। কিন্তু আগুন লাগার খবরে ছুটে এসে দেখেন, তাদের সহায় সম্বল পুড়ে ছাই হয়ে গেছে। এতে কান্নায় ভেঙে পড়ে দরিদ্র ভ‚মিহীন এ পরিবারগুলো।
খবর পেয়ে ঝালকাঠি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবেকুন নাহার ও স্থানীয় ইউপি চেয়ারম্যান মঈনুদ্দিন পলাশ ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্তদের সহযোগিতার আশ্বাস দেন। তাদের দুপুর ও রাতের খাবারের ব্যবস্থাও করেন তারা।
আবাসনের বাসিন্দা মো. মনির হোসেন বলেন, গ্রামের বাড়িতে আমার জমি বিক্রির চার লাখ টাকা ঘরে এনে রেখেছিলাম। সকালে কাজে বের হই, দুপুরে খবর পাই ঘরে আগুন লাগছে। এসে দেখি মালামালসহ আমার ঘরটি চোখের সামনে পুড়ে ছাই হয়ে গেছে।
ঝালকাঠি ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক ফিরোজ কুতুবি বলেন, আগুন লাগার পরে দ্রুত তা নিয়ন্ত্রণ করা হয়। ঘরের ভেতরের সব মালামাল পুড়ে গেছে। এর মধ্যে একজনের ঘরে নগদ চার লাখ টাকা ছিল, তা-ও পুড়েছে। অগ্নিকাণ্ডে ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা দাবি করেছেন।

জনতার কণ্ঠ 24 সংবাদ

ঝালকাঠিতে শতাধিক মানুষকে ঈদ উপহার দিলো স্বপ্ন পূরণ সমিতি

স্টাফ রিপোর্টার : ঝালকাঠিতে শতাধিক মানুষকে ঈদ উপহার দিয়েছে স্বপ্ন পূরণ সমিতি। সোমবার বিকেলে শহরের …