Latest News
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / দক্ষ সাবেক সিনিয়র সচিব আনিছুর রহমানকে নির্বাচন কমিশনার নিয়োগ

দক্ষ সাবেক সিনিয়র সচিব আনিছুর রহমানকে নির্বাচন কমিশনার নিয়োগ

কে এম সবুজ :
দক্ষ ও অভিজ্ঞতা সম্পন্ন সাবেক সিনিয়র সচিব আনিছুর রহমানকে নির্বাচন কমিশনার (ইসি) হিসেবে নিয়োগ দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।
শনিবার বিকেলে নতুন নির্বাচন কমিশন গঠনের প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। প্রজ্ঞাপনে স্বাক্ষর করেছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।আজ রবিবার বিকেল ৪টা ৩০ মিনিটে বাংলাদেশ সুপ্রিম কোর্ট জাজেস লাউঞ্জে নতুন সিইসি ও ইসিদের শপথ অনুষ্ঠিত হবে জানিয়েছেন সুপ্রিম কোর্টের মুখপাত্র মোহাম্মাদ সাইফুর রহমান। নতুন নির্বাচন কমিশন গঠনে এবার প্রথম আইন করেছে সরকার। এর আলোকে নাম বাছাই করতে গঠন করা হয় সার্চ কমিটি।
সংশ্লিষ্ট সূত্রে যায়, ২০২১ সালের ৩০ ডিসেম্বর জ্বালানি ও খনিজসম্পদ বিভাগের জ্যেষ্ঠ সচিব পদ থেকে অবসরে যান মো. আনিছুর রহমান। ২০২০ সালের ৫ জানুয়ারি জ্বালানি বিভাগের সচিব হিসেবে যোগ দেন। পরে ওই বছরের ২৭ জানুয়ারি জ্যেষ্ঠ সচিব পদে পদোন্নতি পান। এর আগে তিনি ধর্ম মন্ত্রণালয়ের সচিব ছিলেন।
১৯৮৫ ব্যাচের বিসিএস (প্রশাসন) ক্যাডারের সদস্য হিসেবে ১৯৮৮ সালের ১৫ ফেব্রুয়ারি কর্মজীবন শুরু করেন তিনি। আনিছুর রহমান মন্ত্রিপরিষদ বিভাগ, স্থানীয় সরকার বিভাগ, অর্থ বিভাগ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। উপসচিব হিসেবে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় ও স্থানীয় সরকার বিভাগে দায়িত্ব পালন করেন। যুগ্ম-সচিব পদে পদোন্নতি পাওয়ার পর তিনি স্থানীয় সরকার বিভাগ ও মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করেন। পরে অতিরিক্ত সচিব হিসেবে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগে দায়িত্ব পালন করেছেন। তিনি দেশে ও বিদেশে বিভিন্ন প্রশিক্ষণে অংশ নেন।
আনিছুর রহমান ১৯৬২ সালের ৩১ ডিসেম্বর শরীয়তপুর জেলায় জন্মগ্রহণ করেন। তিনি চাঁদপুর হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় হতে মাধ্যমিক এবং এবং চাঁদপুর কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় উত্তীর্ণ হন। পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূগোল বিভাগ থেকে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। ব্যক্তিজীবনে স্ত্রী, এক মেয়ে ও এক ছেলে রয়েছে তার। দক্ষ ও অভিজ্ঞতা সম্পন্ন সাবেক সিনিয়র সবিচকে ইসি নিয়োগ করা হয়।

জনতার কণ্ঠ 24 সংবাদ

নলছিটিতে স্বেচ্ছাসেবক লীগ নেতা হত্যা মামলায় নারী ইউপি চেয়ারম্যান কারাগারে

স্টাফ রিপোর্টার : ঝালকাঠির নলছিটিতে আলোচিত স্বেচ্ছাসেবক লীগ নেতা জিয়াউল হাসান ফুয়াদ কাজী হত্যায় জড়িত …