Latest News
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Home / জাতীয় / দখল হওয়া উন্মুক্ত খাস জলাশয় পুনরুদ্ধারের সিদ্ধান্ত নিয়েছে সরকার : আমির হোসেন আমু

দখল হওয়া উন্মুক্ত খাস জলাশয় পুনরুদ্ধারের সিদ্ধান্ত নিয়েছে সরকার : আমির হোসেন আমু

স্টাফ রিপোর্টার :
আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু এমপি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পরে দেশ মাছ চাষে সয়ংসম্পূর্ণতা অর্জন করেছে। যেসব উন্মুক্ত খাস জলাশয়গুলো দখলে আছে, সরকার সেগুলো পুনরুদ্ধার করার সিদ্ধান্ত নিয়েছে। এসব জলাশয়ে মাছ চাষ করা হবে। মঙ্গলবার সকাল ১১টায় ঝালকাঠি সদর উপজেলা পরিষদ মিলনায়তনে মাছের পোনা অবমুক্তকরণ কর্মসূচি উদ্বোধন শেষে ভিডিও কনফারেন্সে তিনি এসব কথা বলেন।
আমির হোসেন আমু বলেন, বিদেশে যাতে মাছ রপ্তানি করা যায়, সে ব্যবস্থাও করা হবে। যারা ব্যক্তিগত পুকুর থাকা সত্তে¡ও মাছ চাষ করছেন না, তাঁরা মাছ চাষে আগ্রহী হলে সরকারের পক্ষ থেকে সহযোগিতা করা হবে বলেও জানান সাবেক এ মন্ত্রী।
উপজেলা চেয়ারম্যান খান আরিফুর রহমানের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা মৎস্য কর্মকর্তা বাবুল কৃঞ্চ ওঝা, উপজেলা ভাইস চেয়ারম্যা মঈন তালুকদার, মহিলা ভাইস চেয়ারম্যান ইসরাত জাহান সোনালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) জহিরুল ইসলাম। উপজেলা পরিষদের পুকুরে বিভিন্ন প্রজাতির মাছের পোনা অবমুক্ত করে কর্মসূচি শুরু করা হয়। সদর উপজেলায় ২০টি জলাশয় ৩৩৪ কেজি রুই,কাতল,মৃগেলসহ বিভিন্ন প্রজাতির মাছের পোনা অবমুক্ত করা হবে।

জনতার কণ্ঠ 24 সংবাদ

ঝালকাঠি টেলিভিশন সাংবাদিক সমিতির ইফতার অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার : ঝালকাঠি টেলিভিশন সাংবাদিক সমিতির ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার সন্ধ্যায় …