Latest News
শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / দেশের বিভিন্ন এলাকায় যে লোডশেডিং হচ্ছে তা সারা দুনিয়ায় জ্বালানি তেলের সংকটের কারণে : আমু

দেশের বিভিন্ন এলাকায় যে লোডশেডিং হচ্ছে তা সারা দুনিয়ায় জ্বালানি তেলের সংকটের কারণে : আমু

স্টাফ রিপোর্টার :
বিএনপির আমলে সারাদেশে প্রতিদিন ১৮ থেকে ২০ ঘণ্টা লোডশেডিং ছিল জানিয়ে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু এমপি বলেছেন, বিএনপির আমলে দেশে মাত্র ৩৭০০ মেঘাওয়াট বিদ্যুৎ ছিল। তারা এক ফোটাও বিদ্যুৎ উৎপাদন বারাতে পারেনি। তাদের ব্যর্থতার কারনে ওই সময় সারাদেশে প্রতিদিন ১৮ থেকে ২০ ঘণ্টা লোডশেডিং থাকত। আওয়ামী লীগ সরকার গঠনের পর সেই লোডশেডিং যাদুঘরে পাঠানো হয়েছিল। আর আজকে যে লোডশেডিং হচ্ছে তা সারা দুনিয়ায় জ্বালানি তেলের সংকটের কারনে। সোমবার দুপুরে ঝালকাঠি জেলা পরিষদে কোভিট-১৯ উপলক্ষে দুস্থ ও অসহায় পরিবারের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সৌজন্যে ত্রাণ সামগ্রী বিতরণ ও গৃহহীনদের মাঝে বসত ঘর প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেন, মাননীয় প্রধানমন্ত্রী বিদ্যুৎ সাশ্রয়ী করতে বলেছেন। তার কারণ জ্বালানি তেলের সরবরহকারী হচ্ছে রাশিয়া। সেখান থেকে আনা জ্বালানি তেল আনা দুরহ ব্যপার হয়ে দারিয়েছে। তাই আমাদের বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হতে হবে বলেও জানান তিনি।
জেলা পরিষদ প্রশাসক সরদার মো. শাহ আলমের সভাপতিত্বে জেলা পরিষদ চত্বরে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. জোহর আলী ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির।
অনুষ্ঠানে জেলার সাত হাজার ৫০০ দুস্থ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী প্রদান করা হয়। এর মধ্যে ছিল চাল, ডাল, তেল, সাবান ও মাক্স। এছাড়া জেলা পরিষদের অর্থায়নে দুইজন গৃহহীনকে দুটি ঘর প্রদান করা হয়। পরে ১৬ লাখ টাকা ব্যায়ে নির্মিত জেলা পরিষদের প্রধান গেট এবং ১৫ লাখ টাকা ব্যায়ে নির্মিত অভ্যন্তরীণ সড়কের উদ্বোধন করেন আমির হোসেন আমু।

জনতার কণ্ঠ 24 সংবাদ

ঝালকাঠিতে ৩ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ, অভিযুক্ত গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার : ঝালকাঠিতে তিন বছরের এক শিশুকে ধষর্ণের অভিযোগ উঠেছে দুঃসম্পর্কের মামা সাজ্জাদ হোসেন …