Latest News
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ।। ১৩ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Home / আইন-আদালত / নলছিটিতে ইটভাটার মালিককে এক বছরের কারাদণ্ড

নলছিটিতে ইটভাটার মালিককে এক বছরের কারাদণ্ড

স্টাফ রিপোর্টার :
ঝালকাঠির নলছিটিতে এম এম ব্রিক্স নামে এক ইটভাটার মালিককে ২০ লাখ টাকা জরিমানা, অনাদায়ে এক বছরের কারাদণ্ড দিয়েছেন পরিবেশ অধিদপ্তর। শুক্রবার বিকেলে পৌর এলাকার গৌরিপাশা গ্রামের ইটভাটায় অভিযান চালিয়ে মালিক আমিন হোসেন মানিককে এ দণ্ড প্রদান করা হয়। টাকা পরিশোধ না করায় শনিবার সকালে তাকে কারাগারে পাঠায় পুলিশ।
অভিযান পরিচালনাকারী বরিশাল পরিবেশ অধিদপ্তরের পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবদুল হালিম জানান, ইট প্রস্তুত ও ভাটা স্থাপন আইন লঙ্ঘন করে ইটভাটা গড়ে তোলেন মানিক। তাকে আটক করে ২০ লাখ টাকা জরিমানা, অনাদায়ে এক বছরের কারাদণ্ড প্রদান করা হয়। তিনি টাকা পরিশোধ করতে পারেননি, তাই কারাগারে পাঠানো হয়েছে। এ সময় ফায়ার সার্ভিসের সহায়তায় ভাটার আগুন নিভিয়ে পানি দিয়ে ইট নষ্ট করে দেওয়া হয়েছে।
এ ব্যাপারে এমএম ব্রিক্সের মালিক আমিন হোসেন মানিক বলেন, আমাদের সকল কাগজপত্র আছে। এখানে কোন অনিয়ম হয়নি, তারপরও সামান্য অজুহাতে জরিমানা করা হয়েছে। আমরা এ ব্যাপারে আইগতভাবে মোকাবেলা করবো।
ঝালকাঠি থানার উপপরিদর্শক (এসআই) মফিজুর রহমান বলেন, জরিমানার টাকা তাৎক্ষণিক পরিশোধ করার নিয়ম রয়েছে, কিন্তু ইটভাটার মালিক টাকা দিতে পারেননি। তাই তাকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়েছে।

জনতার কণ্ঠ 24 সংবাদ

ঝালকাঠিতে শতাধিক মানুষকে ঈদ উপহার দিলো স্বপ্ন পূরণ সমিতি

স্টাফ রিপোর্টার : ঝালকাঠিতে শতাধিক মানুষকে ঈদ উপহার দিয়েছে স্বপ্ন পূরণ সমিতি। সোমবার বিকেলে শহরের …