Latest News
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Home / কৃষি / নলছিটিতে পারিবারিক পুষ্টি বাগান পরিদর্শন করলেন কৃষি সচিব

নলছিটিতে পারিবারিক পুষ্টি বাগান পরিদর্শন করলেন কৃষি সচিব

স্টাফ রিপোর্টার :
ঝালকাঠির নলছিটিতে ৩২০টি পারিবারিক পুষ্টি বাগান করে চাহিদা পূরণ করছেন নারীরা। নারীদের স্বাবলম্বি করা ও পুষ্টি চাহিদা পূরণের জন্য বাড়ির আঙিনায় পারিবারিক পুষ্টি বাগানের উদ্যোগ নিয়েছে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর। আজ শুক্রবার সকালে উপজেলার ভৈবরপাশা ও সিদ্ধকাঠি ইউনিয়নের ১০টি পারিবারিক পুষ্টি বাগান পরিদর্শন করে কৃষি মন্ত্রণালয়ের সচিব মো. নাসিরুজ্জামান। তিনি নারীদের পরিশ্রমে গড়ে তোলা পুষ্টি বাগান ঘুরে দেখে সন্তোষ প্রকাশ করেন।
নলছিটি উপজেলা কৃষি কর্মকর্তা ইসরাত জাহান মিলি জানান, বাড়ির আঙিনায় পারিবারিক পুষ্টি বাগান করার জন্য নলছিটির ৩২০টি পরিবারকে সবজির বীজ ও নগদ টাকা দেওয়া হয়েছে। প্রতিটি বাগানে লাউ, শষা, কুমড়া, বরবটি, করলাসহ নানা ধরণের সবজি থাকবে। এতে বছরজুড়ে তারা পুষ্টির চাহিদা পূরণ করতে পারবে। পাশাপশি বিক্রি করে নিজেদের স্বাবলম্বি করতে পারবেন নারীরা।
কৃষি সচিবের সঙ্গে পারিবারিক পুষ্টি বাগান পরিদর্শন করেন ঝালকাঠির জেলা প্রশাসক মো. জোহর আলী, বরিশাল কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক মো. আফতাব উদ্দিন, ঝালকাঠি কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক মো. ফজলুল হক, নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাখাওয়াত হোসেন ও নলছিটি উপজেলা কৃষি কর্মকর্তা ইসরাত জাহান মিলি।

জনতার কণ্ঠ 24 সংবাদ

ঝালকাঠি টেলিভিশন সাংবাদিক সমিতির ইফতার অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার : ঝালকাঠি টেলিভিশন সাংবাদিক সমিতির ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার সন্ধ্যায় …