Latest News
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ।। ১০ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / নলছিটিতে প্রধানমন্ত্রীর ১০ উদ্ভাবনী উদ্যোগ নিয়ে কর্মশালা

নলছিটিতে প্রধানমন্ত্রীর ১০ উদ্ভাবনী উদ্যোগ নিয়ে কর্মশালা

স্টাফ রিপোর্টার :
ঝালকাঠির নলছিটিতে প্রধানমন্ত্রীর দশটি বিশেষ উদ্ভাবনী উদ্যোগ নিয়ে উপজেলা পর্যায়ে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে উপজেলার কৃষি প্রশিক্ষণ সেন্টারে কর্মশালার উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক মো. জোহর আলী।
প্রধান অতিথির বক্তৃতায় জেলা প্রশাসক বলেন, ২০৪১ সালের উন্নত বাংলাদেশ গড়ার অঙ্গীকারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দশটি বিশেষ উদ্যোগ। এর সঙ্গেই রয়েছে ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের চ্যালেঞ্জ। রাষ্ট্রীয় উন্নয়নের অংশীদার বিভিন্ন উপজেলার সমন্বিত উদ্যোগ এসব চ্যালেঞ্জ মোকাবিলায় সহায়ক হবে। তিনি বলেন, সকলের মতামতের ভিত্তিতে মাঠ পর্যায়ের সমস্যা চিহ্নিত করা গেলে রাষ্ট্রীয়ভাবে পরিকল্পনা গ্রহণে এটি কার্যকর ভূমিকা রাখবে।
প্রশিক্ষণে বিশেষ অতিথি ছিলেন নলছিটি উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. সিদ্দিকুর রহমান ও পৌর মেয়র আব্দুল ওয়াহেদ খান। নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুম্পা সিকদার অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।
প্রধানমন্ত্রী কার্যালয়ের গভর্নেস ইনোভেশন ইউনিটের সহযোগিতায় নলছিটি কৃষি প্রশিক্ষণ সেন্টারে এ কর্মশালার আয়োজন করা হয়।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগ বিষয়ে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঝালকাঠি জেলা প্রশাসক মো. জোহর আলী।
পল্লী সঞ্চয় ব্যাংক, আশ্রয়ণ প্রকল্প, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা কর্মসূচি, নারীর ক্ষমতায়ন, সবার জন্য বিদ্যুৎ, কমিউনিটি ক্লিনিক ও শিশুর বিকাশ, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, বিনিয়োগ বিকাশ ও পরিবেশ সুরক্ষা শীর্ষক প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ নিয়ে কর্মশালায় অংশগ্রহণকারীরা ১০টি গ্রæপে ভাগ হয়ে সমস্যা ও চ্যালেঞ্জ মোকাবিলায় সুপারিশ তুলে ধরেন। কর্মশালায় নলছিটির উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক ও বিশিষ্টজনরা অংশগ্রহণ করেন।

জনতার কণ্ঠ 24 সংবাদ

ঝালকাঠিতে শতাধিক মানুষকে ঈদ উপহার দিলো স্বপ্ন পূরণ সমিতি

স্টাফ রিপোর্টার : ঝালকাঠিতে শতাধিক মানুষকে ঈদ উপহার দিয়েছে স্বপ্ন পূরণ সমিতি। সোমবার বিকেলে শহরের …