Latest News
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Home / জাতীয় / পহেলা বৈশাখ শুধু একটি দিন নয়, এটা একটি জাতীয় চেতনার উন্মেষ: আমির হোসেন আমু

পহেলা বৈশাখ শুধু একটি দিন নয়, এটা একটি জাতীয় চেতনার উন্মেষ: আমির হোসেন আমু

স্টাফ রিপোর্টার :
ঝালকাঠিতে মঙ্গল শোভাযাত্রা, লোকজ সংস্কৃতি প্রদর্শণী, দিনব্যাপী মেলাসহ নানা আয়োজনে পালিত হয়েছে বাঙ্গালির প্রাণের উৎসব পহেলা বৈশাখ। শুক্রবার সকালে বাঙালি সংস্কৃতির অনুষঙ্গ বর্ষবরণ উদযাপন উপলক্ষে একটি বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উন্মুক্ত মঞ্চে গিয়ে শেষ হয়।
পরে সেখানে বাংলা বর্ষবরণ উদযাপন উপলক্ষ্যে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি।
প্রধান অতিথির বক্তব্যে আমির হোসেন আমু বলেন, পহেলা বৈশাখ শুধু একটি দিন নয়, এটা একটি জাতীয় চেতনার উন্মেষ। এই দিনটির গুরুত্ব বাঙালি জাতির কাছে অপরিসীম। এই দিনটি আসার সাথে সাথে বাঙালিকে তার চেতনাকে স্মরণ করিয়ে দেয়। আমি মনে করি আমরা বাংলা নববর্ষকে যথাযথ ভাবে পালন করা হচ্ছে।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ঝালকাঠি জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুম, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, পুলিশ সুপার আফরুজুল হক টুটুল। এছাড়া জেলার বিভিন্ন স্তুরের রাজনৈতিক ব্যক্তিবর্গ, সাংস্কৃতিক কর্মী, সাধারণ জনগণ উপস্থিত ছিলেন।
সভা শেষে পহেলা বৈশাখ উপলক্ষে আয়োজিত চিত্রাঙ্গক এবং লোক সংগীত প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

জনতার কণ্ঠ 24 সংবাদ

ঝালকাঠি টেলিভিশন সাংবাদিক সমিতির ইফতার অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার : ঝালকাঠি টেলিভিশন সাংবাদিক সমিতির ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার সন্ধ্যায় …