Latest News
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ ।। ৫ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Home / আইন-আদালত / ফেসবুক হ্যাক করে চাঁদা দাবির অভিযোগে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ছাত্র গ্রেপ্তার

ফেসবুক হ্যাক করে চাঁদা দাবির অভিযোগে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ছাত্র গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার :
ফেসবুক হ্যাক করে পাঁচলাখ টাকা চাঁদা দাবির অভিযোগে ঢাকার ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ছাত্র ফয়সাল আহমেদ লিংকনকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। চাঁদার টাকা নিতে আসলে তাকে ঢাকার রাজমণি সিনেমা হল এলাকা থেকে সোমবার দুপুরে গ্রেপ্তার করা হয়। সে ঝালকাঠির নলছিটি উপজেলার কুলকাঠি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা এইচ এম আখতারুজ্জামান বাচ্চুর কাছে চাঁদা দাবি করেছিল। গ্রেপ্তার হওয়া লিংকন ঢাকার যাত্রাবাড়ির শনিআকড়া এলাকার ব্যবসায়ী আবদুস ছালামের ছেলে। সে ঢাকার ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রনিক বিষয়ে অনার্স শেষ বর্ষের ছাত্র। লিংকন শতাধিক ব্যক্তির ফেসবুক আইডি হ্যাক করেছিল বলে ডিবির কাছে স্বীকার করেছেন।
এইচ এম আখতারুজ্জামান বাচ্চু বলেন, আমার কাছে প্রথমে ফোন করে লিংকন জানায়, আপনার ফেসবুক আইডি আমি হ্যাক করেছি। প্রথমে আমি বিশ্বাস করিনি। পরে দেখলাম অনেকেই আমাকে ফোন করে বিভিন্ন ম্যাসেজ দেওয়ার কথা জানায়। তখন আমি পুলিশকে বিষয়টি জানিয়েছি। লিংকন আমার কাছে আইডি ফেরত দেওয়ার কথা বলে পাঁচলাখ টাকা দাবি করেছিল। টাকা দেওয়ার কথা বলে তাকে রাজমণি সিনেমা হলের সামনে আসতে বললে সে আসে। এসময় ডিবি পুলিশ তাকে গ্রেপ্তার করে।
অভিযানের নেতৃত্বদানকারী ঢাকা গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক কাজী শরিফুল ইসলাম বলেন, লিংকনের বাড়ি বরিশালের মেহেন্দীগঞ্জ উপজেলার রাজাপুর গ্রামে। সে পরিবারের সঙ্গে ঢাকায় বসবাস করে। ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের একজন মেধাবী শিক্ষার্থী সে। পড়ালেখার পাশাপাশি সে টাকার বিনিময়ে বিভিন্ন ব্যক্তির ফেসবুক আইডি হ্যাক করতো। তাকে গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদে এসব কথা স্বীকার করেছে। এ ঘটনায় এইচ এম আখতারুজ্জামান বাচ্চু বাদী হয়ে দুইজনকে আসামী করে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেছেন। তাকে সোমবার রাতে যাত্রাবাড়ি থানায় সোপর্দ করা হয়।