Latest News
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Home / জাতীয় / রাজাপুরে ‘আর্ত সারথী’র উপহার পেল ২০০ পরিবার

রাজাপুরে ‘আর্ত সারথী’র উপহার পেল ২০০ পরিবার

স্টাফ রিপোর্টার, রাজাপুর :
ঝালকাঠির রাজাপুরে জনকল্যাণ ও সমাজসেবামূলক প্রতিষ্ঠান ‘আর্ত সারথী’ ২০০ দরিদ্র পরিবারকে খাদ্যসামগ্রী উপহার দিয়েছে। রবিবার সারাদিন প্রতিষ্ঠানের সদস্যরা পঞ্চাশটি পরিবারের ঘরে ঘরে গিয়ে এসব উপহার সামগ্রী পৌঁছে দেন। এর আগে দেড়শ পরিবারকে এ উপহার সামগ্রী দেওয়া হয়েছে।
জানা যায়, ‘সকলের তরে সকলে আমরা, প্রত্যেকে আমরা পরের তরে’ এ শ্লোগানকে সামনে রেখে গত বছরের ডিসেম্বর মাসে রাজাপুরে ‘আর্ত সারথী’র আত্মপ্রকাশ ঘটে। এরপর থেকে প্রতিষ্ঠানটি সমাজের পিছিয়ে পর নারীদের মাঝে গবাদী পশু ও সেলাই মেশিন বিতরণ করে। এরপর দেশে করোনার প্রদুর্ভাব শুরু হওয়ার পর থেকে উপজেলার ছয়টি ইউনিয়নের দুইশতাধিক দরিদ্র পরিবারকে খাদ্যসামগ্রী উপহার দেন সংগঠনের সদস্যরা। এসব উপহার সামগ্রীতে রয়েছে, দশকেজি চাল, এক লিটার সয়াবিন তেল, এককেজি ডাল, তিনকেজি আলু, একটি সাবান। এ ছাড়া আজ যে পঞ্চাশটি পরিবারকে উপহার সামগ্রী দেওয়া হয়েছে, তার মধ্যে রয়েছে এককেজি ছোলাবুট, এক লিটার সয়াবিন তেল. এককেজি চিরা, এককেজি চিনি ও একটি সাবান।
সংগঠনের আহবায়ক স্কুল শিক্ষক রেজোয়ান হোসেন বলেন, ‘দেশের বিভিন্ন প্রান্তে আমাদের যেসব বন্ধু-বান্ধব রয়েছে তাদের দেওয়া টাকায় আমরা সমাজের পিছিয়েপরা জনগোষ্ঠীকে সহায়তা করার জন্য ‘আর্ত সারথী’ প্রতিষ্ঠা করেছি। এখন পর্যন্ত আমরা দুই শতাধিক দরিদ্র পরিবারের মাঝে গবাদি পশু, সেলাই মেশিন ও খাদ্র সামগ্রী উপহার দিয়েছি। আগামী দিনগুলোতেও আমাদের সংগঠনের পক্ষথেকে এ কার্যক্রম আব্যাহত থাকবে।
এ সময় উপস্থিত ছিলেন, সংগঠনের সদস্য আমিনুল ইসলাম, শাহারিয়ার শাকিল, সাকিদ মাহ্মুদ, গোপাল কর্মকার, রুবেল তালুকদার, শফিকুল ইসলাম ও সঞ্জয় কর্মকার।

জনতার কণ্ঠ 24 সংবাদ

ঝালকাঠি টেলিভিশন সাংবাদিক সমিতির ইফতার অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার : ঝালকাঠি টেলিভিশন সাংবাদিক সমিতির ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার সন্ধ্যায় …