Latest News
শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Home / আইন-আদালত / লিমনের বাড়িতে হামলা অগ্নিসংযোগ: ১৭ জনের নামে মামলা

লিমনের বাড়িতে হামলা অগ্নিসংযোগ: ১৭ জনের নামে মামলা

স্টাফ রিপোর্টার :
র‌্যাবের গুলিতে পঙ্গু ঝালকাঠি লিমন হোসেনের গ্রামের বাড়িতে হামলা ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় ১৭ জনের নামে মামলা হয়েছে। আজ বৃহস্পতিবার দুপুরে লিমনের মা হেনোয়ারা বেগম বাদী হয়ে ঝালকাঠির জেষ্ঠ বিচারিক হাকিম আদালতে এ মামলা দায়ের করেন। আদালতের বিচারক বেগম রুবাইয়া আমেনা রাজাপুর থানার ওসিকে মামলাটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।
মামলার বিবরণে জানাযায়, জমি নিয়ে লিমনদের পরিবারের সঙ্গে একই এলাকার আবদুল হাই নামে এক ব্যক্তির বিরোধ চলে আসছিল। ১৫ মার্চ লিমনের পরিবার নিজেদের জমিতে আধাপাকা একটি ঘর নির্মাণের জন্য সামগ্রী এনে রাখে। খবর পেয়ে আবদুল হাইয়ের নেতৃত্বে ২০/২৫ জন লোক এসে ঘর নির্মাণের জন্য লিমনের মায়ের কাছে এক লাখ টাকা চাঁদা দাবি করে। টাকা না দেওয়ায় ক্ষিপ্ত হয় তারা। গত ৭ এপ্রিল কাজ শুরু করলে আবদুল হাই লোকজন নিয়ে রাতে আধাপাকা ঘরের এক পাশের দেওয়াল ও ৯টি পিলার ভেঙে গুঁড়িয়ে দেয়। এসময় প্রতিপক্ষরা লিমনদের বসতঘর সংলগ্ন রান্নাঘরে অগ্নিসংযোগ করে। এতে রান্নাঘরটি পুড়ে যায়।
লিমনের মায়ের আইনজীবী মানিক আচার্য্য জানান, এ ঘটনায় লিমনের মা রাজাপুর থানায় মামলা করতে গেলে পুলিশ তা নেয়নি। পরে আজ বৃহস্পতিবার আদালতে আবদুল হাইসহ ১৭ জনের নামে মামলা করেন লিমনের মা।