Latest News
শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / শেখ হাসিনা সমুদ্র বিজয় করায় বাংলাদেশ সম্পদশালী হয়েছে : আমু

শেখ হাসিনা সমুদ্র বিজয় করায় বাংলাদেশ সম্পদশালী হয়েছে : আমু

স্টাফ রিপোর্টার :
আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, শেখ হাসিনা সমুদ্র বিজয় করায় বাংলাদেশ সম্পদশালী হয়েছে। বাংলাদেশের সমুদ্রসীমায় কতটুকো সম্পদ রয়েছে তা এখনো জানতে পারিনি। কিন্তু বিদেশি একটি গোষ্ঠী স্যাটেলাইটের মাধ্যমে আমাদের সম্পদ দেখে ষড়যন্ত্র শুরু করেছে। তারা আমাদের সমুদ্রসীমা ও সম্পদের ওপর নজর রাখছে। আমাদের দেশের সমুদ্র সম্পদ আহরণের জন্য ইতোমধ্যে দক্ষজনবল তৈরি করতে বিদেশে প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে। ভবিষ্যতে এ সম্পদ আহরণ করে বাংলাদেশ আরো এগিয়ে যাবে। শনিবার সকাল ১০টায় ঝালকাঠির পুলিশ লাইনসে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
আমির হোসেন আমু বলেন, বাংলাদেশ যাতে এগিয়ে যেতে না পারে, সেজন্য ভবিষ্যত প্রজন্মকে ধ্বংস করতে একটি মহল দেশে মাদক ছড়িয়ে দিচ্ছে। শুধু আইন দিয়ে সবকিছু থামানো যায় না। তাই মাদক, সন্ত্রাস, জঙ্গি ও দুর্নীতি মুক্ত দেশ গড়তে হলে সবাইকে এক হয়ে কাজ করতে হবে। এসব বাধা অতিক্রম করতে কমিউনিটি পুলিশিং গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলেও জানান তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বরিশাল রেঞ্জ ডিআইজি মো. শফিকুল ইসলাম। স্বাগত বক্তব্য দেন পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন। কমিউনিটি পুলিশিং ফোরামের জেলা সভাপতি আবদুল মান্নান রসুলের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন জেলা প্রশাসক মো. জোহর আলী, জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মো. শাহ আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান ও প্রেস ক্লাব সভাপতি কাজী খলিলুর রহমান। পরে পুলিশ সদস্যদের বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।
এর আগে শহরের পেট্রোলপাম্প মোড়ে বেলুন উড়িয়ে ও কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন আওয়ামী লীগের প্রবীণ নেতা আমির হোসেন আমু। সেখান থেকে শহরে একটি বর্নাঢ্য শোভাযাত্রা বের হয়ে পুলিশ লাইনসে গিয়ে শেষ হয়। এতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেয়।