Latest News
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Home / জাতীয় / সাম্প্রদায়িক হামলার ঘটনায় দ্রুত বিচার আইনে দোষীদের শাস্তি দেওয়া হবে : ঝালকাঠিতে ধর্মপ্রতিমন্ত্রী

সাম্প্রদায়িক হামলার ঘটনায় দ্রুত বিচার আইনে দোষীদের শাস্তি দেওয়া হবে : ঝালকাঠিতে ধর্মপ্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার :
কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক হামলার ঘটনায় দ্রুত বিচার আইনে দোষীদের শাস্তি দেওয়া হবে বলে জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এমপি। বুধবার সকাল ১১টায় ঝালকাঠিতে আন্তঃধর্মীয় সংলাপ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ধর্ম প্রতিমন্ত্রী বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন যাতে সুষ্ঠু ও সুন্দরভাবে না হবে পারে, তারই একটি প্রক্রিয়ার অংশ হচ্ছে সাম্প্রদায়িক হামলা। স্বাধীনতা বিরোধী একটি গোষ্ঠী মন্দিরে হামলা ভাঙচুর ও লুটপাট করছে। যারা এ ঘটনার সঙ্গে জড়িত আইন শৃঙ্খলা বাহিনী তাদের চিহ্নিত করেছে। দোষীদের বিরুদ্ধে মামলাও হয়েছে। এই মামলা আইনের গতিতে চলবে। দ্রæততম সময়ের মধ্যে তাদের বিচারের জন্য প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন।
ঝালকাঠি জেলা প্রশাসকের সভাকক্ষে ধর্ম মন্ত্রণালয়ের ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা বৃদ্ধিকরণ প্রকল্প এ অনুষ্ঠানের আয়োজন করে।
ধর্ম প্রতিমন্ত্রী বলেন, সরকার চায় যার যার ধর্ম সে পালন করবে, এই ধর্ম পালন করতে গিয়ে কোন ধরণের হানাহানি মারামারি করা যাবে না বলেও জানান ধর্ম প্রতিমন্ত্রী।
জেলা প্রশাসক মো. জোহর আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ধর্ম মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মুনিম হাসান, উপ সচিব ও প্রকল্প পরিচালক আবদুল্লাহ আল শাহী, ঝালকাঠির পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন, জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মো. শাহ আলম ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির। অনুষ্ঠানে বিভিন্ন মসজিদের ইমাম, সুশীল সমাজের প্রতিনিধি ও সূধীজনরা অংশ নেন।

জনতার কণ্ঠ 24 সংবাদ

ঝালকাঠিতে স্বাধীনতা দিবসের কর্মসূচি

স্টাফ রিপোর্টার : ঝালকাঠিতে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে নানা কর্মসূচি গ্রহণ করেছে জেলা প্রশাসন। কর্মসূচির …