Latest News
শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / সুগন্ধা নদীতে ড্রেজার দিয়ে বালু উত্তোলন বন্ধের দাবিতে মানববন্ধন ও সড়ক অবরোধ

সুগন্ধা নদীতে ড্রেজার দিয়ে বালু উত্তোলন বন্ধের দাবিতে মানববন্ধন ও সড়ক অবরোধ

স্টাফ রির্পোটার :
ঝালকাঠি নলছিটিতে সুগন্ধা নদীতে ড্রেজার দিয়ে বালু উত্তোলন বন্ধের দাবিতে মানববন্ধন ও সড়ক অবরোধ করা হয়েছে। বুধবার সকাল ১১ টার দিকে উজেলার মগড় ইউনিয়ন পরিষদের সামনে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরে ঝালকাঠি বরিশাল মহাসড়কে বিক্ষোভ মিছিল করে সড়ক অবরোধ করে রাখেন নদী ভাঙনের শিকার পরিবারগুলো।
ক্ষতিগ্রস্তরা জানান, দীর্ঘদিন ধরে রাতের আধারে অবৈধ ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করায় সুগন্ধা নদীর পাশের এলাকায় ভাঙন দেখা দিয়েছে। অব্যাহত নদী ভাঙনে ঘরবাড়ি সহ কৃষি জমি নদীগর্ভে বিলিন হয়ে গেছে। এলাকার অসংখ্য বাড়িঘরসহ বিভিন্ন স্থাপনা নদী ভাঙনের হুমকিতে রয়েছে। এ অবস্থায় ড্রেজার দিয়ে বালু উত্তোলন বন্ধ করা না হলে ব্যপক ক্ষয়ক্ষতির আশঙ্কা করছেন এলাকাবাসী।
মানববন্ধন চলাকালে বক্তব্য দেন বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ) বরিশাল জেলা শাখার সদস্যসচিব ডা. মনীষা চক্রবর্তী, সদস্য শন্তু মিত্র, স্থানীয় সাবেক ইউপি সদস্য জামাল খান, মগড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহানাজ আক্তার,মগড় ছালেহিয়া দাখিল মাদরাসার সুপার নুর আলম সিদ্দিকী, আমিরাবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহাঙ্গীর হোসেন। নদী ভাঙনের শিকার ও এলাকাবাসী এ মানববন্ধনের আয়োজন করে।

জনতার কণ্ঠ 24 সংবাদ

ঝালকাঠিতে ৩ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ, অভিযুক্ত গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার : ঝালকাঠিতে তিন বছরের এক শিশুকে ধষর্ণের অভিযোগ উঠেছে দুঃসম্পর্কের মামা সাজ্জাদ হোসেন …