Latest News
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / হাইকোর্ট থেকে ঝালকাঠি জেলা বিএনপি সদস্যসচিবসহ ২৮ নেতাকর্মীর আগাম জামিন লাভ

হাইকোর্ট থেকে ঝালকাঠি জেলা বিএনপি সদস্যসচিবসহ ২৮ নেতাকর্মীর আগাম জামিন লাভ

স্টাফ রিপোর্টার :
ঝালকাঠিতে বিস্ফোরক আইনের তিনটি মামলায় হাইকোর্ট থেকে ছয় সপ্তাহের জন্য আগাম জামিন লাভ করেছেন জেলা বিএনপির সদস্যসচিব অ্যাডভোকেট শাহাদাৎ হোসেনসহ ২৮ নেতাকর্মী।
রবিবার বিকেলে হাইকোর্টের বিচারপতি মোস্তফা জামাল ইসলাম এবং বিচারপতি আমিনুল ইসলামের দ্বৈত বেঞ্চে শুনানি শেষে বিএনপি নেতাদের জামিন প্রদান করা হয়। বিএনপি নেতাদের পক্ষে শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট মো. শহিদুল ইসলাম।
অ্যাডভোকেট মো. শহিদুল ইসলাম জানান, ঝালকাঠি সদর থানায় গত ৭ ডিসেম্বর বিস্ফোরক আইনে একটি মামলায় জেলা বিএনপির সদস্যসচিব অ্যাডভোকেট শাহাদাৎ হোসেন ও সাবেক সাধারণ সম্পাদক মানরুল ইসলাম নুপুরসহ ১৪ জনের নামে একটি মামলা দায়ের করা হয়। এর আগে ২৯ নভেম্বর নলছিটি থানায় বিস্ফোরক আইনে উপজেলা বিএনপির আহ্বায়ক আনিসুর রহমান খান হেলাল ও সদস্যসচিব সেলিম গাজীসহ ২৯ জনের নামে মামলা দায়ের হয়। এছাড়াও কাঁঠালিয়া থানায় ৪ ডিসেম্বর ৯ জনের নামে বিস্ফোরক আইনে আরেকটি মামলা দায়ের করা হয়। এই তিনটি মামলায় পৃথক চারটি আবেদনে ২৮ নেতার জামিনের জন্য হাইকোর্টের দ্বৈত বেঞ্চে শুনানি অনুষ্ঠিত হয়। শুনানি শেষে আদালতের বিচারকদ্বয় ছয় সপ্তাহের জন্য ২৮ নেতাকর্মীর জামিন মঞ্জুর করেন। হাইকোর্ট প্রত্যেক আসামিকে জেলা ও দায়ের জজ আদালত বেলবন্ড দাখিলের নিদর্শনা দেন। জামিনপ্রাপ্তদের মধ্যে রয়েছে ঝালকাঠি সদরে ৮ জন, নলছিটিতে ১১ জন ও কাঁঠালিয়ায় ৯ জন।
জামিনপ্রাপ্তরা হলেন ঝালকাঠি জেলা বিএনপির সদস্যসচিব অ্যাডভোকেট মো. শাহাদাৎ হোসেন, পৌর বিএনপির সাধারণ সম্পাদক মো. আনিসুর রহমান তাপু, সাংগঠনিক সম্পাদক মো. গোলাম কিবরিয়া তালুকদার, কাঁঠালিয়া উপজেলা বিএনপির সভাপতি মো. জালালুর রহমান আকন, সাধারণ সম্পাদক মো. নিজাম উদ্দিন মীর বহর, জেলা যুবদলের আহ্বায়ক শামীম তালুকদার, সদস্যসচিব অ্যাডভোকেট মো. আনিসুর রহমান খান, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক সরদার মো. সাফায়েত হোসেন, জেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক মো. জাহিদুল ইসলাম জাহিদ, নলছিটি উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক মো. তৌহিদ আলম মান্না, সদস্যসচিব সাইদুল কবির রানা, জেলা যুবদলের সদস্য মো. সাদ্দাম হোসেনসহ বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের ২৮ নেতাকর্মী।

জনতার কণ্ঠ 24 সংবাদ

নলছিটিতে স্বেচ্ছাসেবক লীগ নেতা হত্যা মামলায় নারী ইউপি চেয়ারম্যান কারাগারে

স্টাফ রিপোর্টার : ঝালকাঠির নলছিটিতে আলোচিত স্বেচ্ছাসেবক লীগ নেতা জিয়াউল হাসান ফুয়াদ কাজী হত্যায় জড়িত …