Latest News
বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪ ।। ৯ই ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ
Home / জাতীয় / অসহায় বৃদ্ধকে সবজির ভ্রাম্যমাণ দোকান উপহার দিলেন যুবলীগ নেতা ছবির হোসেন

অসহায় বৃদ্ধকে সবজির ভ্রাম্যমাণ দোকান উপহার দিলেন যুবলীগ নেতা ছবির হোসেন

স্টাফ রিপোর্টার :
ঝালকাঠিতে অসহায় বৃদ্ধের কষ্টের জীবনযাপনের কথা শুনে তাকে মালামালসহ সবজির ভ্রাম্যমাণ দোকান উপহার দিয়েছেন শিশু সংগঠক ও যুবলীগ নেতা ছবির হোসেন। বুধবার সকালে শহরের চাঁদকাঠি বাজার এলাকায় দোকানের চাবি হস্তান্তর করা হয়। সবজি দোকানটি পেয়ে ছবির হোসেনের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন ৭০ বছর বয়সী অসহায় বৃদ্ধ মোবাক্ষের মীর। ভ্যানগাড়িতে ঘুরে ঘুরে সবজি বিক্রি করে এখন থেকে চলবে অসহায় পরিবাটির জীবন জীবিকা।
জানা যায়, ঝালকাঠির উপজেলার প্রত্যন্ত গ্রাম বাড়ইগাতি। এ গ্রামের বৃদ্ধ মোবাক্ষের মীরের দুই মেয়ে ও এক ছেলেকে বিয়ে দিয়ে স্ত্রীকে নিয়ে সীমাহীন দারিদ্রতার সাথে দিন কাটছিল। মাঝেমধ্যে এক মেয়ে-জামাতা তাকে আর্থিক সাহায্য করতেন। কিন্তু করোনাকালে খুলনার জুটমিলের চাকরী চলে যাওয়ায় পর সেই মেয়ে-জামাতাও উঠেছেন শ্বশুর বাড়িতে। এ যেন মরার উপর খড়ার ঘা। বৃদ্ধের অপর দুই ছেলে-মেয়েরও আর্থিক অবস্থা খারাপ হওয়ায় তাদের কাছ থেকে কোন সাহায্য জোটেনা। ফলে চরম অভাব অনাটনে দিশেহারা হয়ে পড়ে এ পরিবারটি। তাদের দুঃখ দুর্দশার কথা শুনে অসহায় পরিবারটির পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দেন ঝালকাঠির শিশু সংগঠক পৌর যুবলীগের যুগ্ম আহŸায়ক ছবির হোসেন। শ্বশুর ও জামাতার জন্য তিনি সবজি ব্যবসার ব্যবস্থা করে দেন। সাজানো ভ্যানে করে এখন থেকে সবজি বিক্রি করে চলবে এ অসহায় পরিবারটির জীবিকা। ৫০ হাজার টাকা খরচ করে একটি সবজি বোঝাই ভ্যান কিনে দিয়েছেন ছবির হোসেন। জীবিকায় কর্মসংস্থানের নতুন ঠিকানা পেয়ে অসহায় বৃদ্ধ দারুণ খুশি।
যুবলীগ নেতা ছবির হোসেন বলেন, এক মাসের চাল ডাল কিনে দিলে অভাব দূর হত না। তাই স্থায়ীভাবে অসহায় পরিবারটির দারিদ্রতা দূর করার জন্য সবজি ব্যবসার ব্যবস্থা করেছি। সমাজের বিত্তবানদের এমন কাজে এগিয়ে আসতে তিনি আহ্বান জানান।
প্রসঙ্গত, ঝালকাঠির এই যুবলীগ নেতা এর আগেও গৃহহীন পরিবারকে ঘর তুলে দেওয়া, ফুটপাতের নারী মুচিকে দোকান ঘর জুতা স্যান্ডেলের ব্যবসার ব্যবস্থা করা ও করোনায় কর্মহীন হয়ে ঝালকাঠির শহরের অসংখ্য পরিবারকে সহযোগিতার করে মানবিক দৃষ্টান্ত স্থাপন করেছেন।

জনতার কণ্ঠ 24 সংবাদ

ঝালকাঠির সাংবাদিক কাজী সুমনের বাবার ইন্তেকাল

স্টাফ রিপোর্টার : ঝালকাঠি প্রেস ক্লাবের সদস্য কাজী সোলায়মান সুমনের বাবা অবসরপ্রাপ্ত শিক্ষক কাজী গিয়াস …