Latest News
সোমবার, ৪ মার্চ ২০২৪ ।। ২০শে ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ
Home / জাতীয় / আম্মু তুমি কই, আমাকে কেউ আদর করে না

আম্মু তুমি কই, আমাকে কেউ আদর করে না

স্টাফ রিপোর্টার :
‘আম্মু তুমি কই, আমাকে কেউ আদর করে না’ এমন আকুতি নিয়ে রাস্তায় দাঁড়িয়ে মাকে ফিরে পেতে মানববন্ধন করেছে এক শিশু। শিশুটির সঙ্গে দাঁড়িয়ে ছিলেন শারীরিক প্রতিবন্ধী বাবাও। বাবা ও মেয়ের মানববন্ধন দেখে তাদের সঙ্গে একাত্মতা প্রকাশ করে অংশ নেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবসে মঙ্গলবার দুপুরে ঝালকাঠি প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
ঝালকাঠি সদর উপজেলার বাসন্ডা গ্রামের শারীরিক প্রতিবন্ধী কাইউম মৃধা জানান, সামান্য আয়ে তার সংসার চলছিল। ২০১০ সালে তিনি কিস্তাকাঠি গ্রামের রূপা বেগমকে বিয়ে করেন। তাসিনা নামে তাদের একটি চার বছরের কন্যা সন্তান রয়েছে। স্ত্রী পরকীয়ায় জড়িয়ে স্বামীকে তালাক দিয়ে সন্তান রেখে ছয়মাস আগে সোনার গহনাসহ মালামাল নিয়ে পালিয়ে যায়। শিশু সন্তানকে নিয়ে শারীরিক প্রতিবন্ধী কাইউম বিপাকে পড়েন। স্ত্রী রূপাকে ফিরে পেতে তিনি প্রধানমন্ত্রীর সহযোগিতা কামনা করেছেন। এদিকে মাকে ফিরে পাওয়ার দাবি জানিয়েছে শিশু তাসিনা। পরে একই দাবিতে বাবা ও মেয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন করে।
প্রতিবন্ধী কাইউম মৃধা বলেন, আমার স্ত্রী রূপা সন্তান জন্ম নেওয়ার পরে পরকীয়ায় আবদ্ধ হয়ে পড়ে। মোবাইল ফোনে সে অন্য পুরুষের সঙ্গে কথা বলতো। আমি একজন অসহায় প্রতিবন্ধী মানুষ। আমার একটি ছোট ওয়ার্কশপ আছে। সামান্য আয়ে আমার সংসার চলে। বর্তমানে নিজেই রান্না করে খেতে হয়। পুরুষ নির্যাতনের বিরুদ্ধে কোন আইন নেই। আমি কার কাছে বিচার চাইবো। রূপা ফিরে আসার অপেক্ষায় রয়েছি। সন্তানের মুখের দিকে তাকিয়ে হলেও তুমি ফিরে এসো। মানববন্ধনে দাঁড়িয়ে শিশু তাসিনা জানায়, মাকে ছাড়া আমি থাকতে পারি না। আমার খুবই কষ্ট হয়। আম্মু তুমি কই, আমাকে কেউ আদর করে না।

জনতার কণ্ঠ 24 সংবাদ

নাগরিক প্রত্যাশা পূরণের মাধ্যমে জিততে চায় ঝালকাঠির তরুণরা

স্টাফ রিপোর্টার : ‘আমিও জিততে চাই’ ক্যাম্পেইনের আওতায় নাগরিক সমস্যা সমাধানে ঝালকাঠিতে অনুষ্ঠিত হয়েছে দিনব্যাপী …