Latest News
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪ ।। ৪ঠা শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / ইসলাম ধর্মে জঙ্গিবাদের স্থান নেই: আমির হোসেন আমু

ইসলাম ধর্মে জঙ্গিবাদের স্থান নেই: আমির হোসেন আমু

স্টাফ রিপোর্টার :
আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদ সদস্য, শিল্পমন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সংসদ সদস্য আমির হোসেন আমু বলেছেন, পবিত্র কুরআন শরীফ একটি ধর্ম গ্রন্থই নয়, এর মধ্যে রাষ্ট্র পরিচালনার দিক নির্দেশনা রয়েছে। কিন্তু একটি গোষ্ঠী কুরআনের ভুল ব্যাখ্যা দিয়ে মানুষকে বিপদগামী করছে। নবী করিম (সাঃ) ধর্ম প্রচারে কারো ওপরে কোন আক্রমন করেনি। ইসলাম একটি পবিত্র ধর্ম, সাম্যের ধর্ম, শান্তির ধর্ম, কাটাকাটি হানাহানি ও জঙ্গিবাদ সৃষ্টির সেখানে কোন স্থান নেই।
আমরা ধর্ম পরায়ণ মানুষ, ইসলাম ধর্মে কোন জঙ্গিবাদের স্থান নেই। ধর্মকে ব্যবহার করে যারা রাজনীতির করেতে চায়, তারা ধর্মপ্রাণ মানুষকে বিপদগামী করার অপচেষ্টা করছে। ধর্মান্ধতা যাতে আমাদের গ্রাস করতে না পারে, সেদিকে সবাইকে লক্ষ্য রাখতে হবে।
শনিবার রাতে ঝালকাঠিতে পবিত্র ঈদে মিলাদুন্নবীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ঝালকাঠির কেন্দ্রীয় ঈদগা মাঠে মিলাদুন্নবী উদযাপন কমিটি এ অনুষ্ঠানের আয়োজন করে।
পরে ঈদে মিলাদুন্নবীর মাহফিল দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। এতে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. জোহর আলী, জেলা আওয়ামী লীগ সভাপতি সরদার মো. শাহ আলম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, ঈদে মিলাদুন্নবী কমিটির আহবায়ক পৌরসভার মেয়র লিয়াকত আলী তালুকদার, উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান। ওয়াজ নছিয়াত করেন কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মুফতি মাওলানা রফিকুল ইসলাম ও মাওলানা মো মাহামুদুল হাসান।

জনতার কণ্ঠ 24 সংবাদ

নলছিটিতে চোর সন্দেহে যুবককে গণপিটুনি দিয়ে হত্যা

স্টাফ রিপোর্টার : ঝালকাঠির নলছিটিতে চোর সন্দেহে রিয়াজ ফকির (২৪) নামে এক যুবককে গণপিটুনি দিয়ে …