Latest News
বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪ ।। ৬ই আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / এক ফোনে বাঁচল ২৯ প্রাণ

এক ফোনে বাঁচল ২৯ প্রাণ

ডেস্ক রিপোর্ট : উত্তাল সমুদ্রে ২৯ জেলেকে নিয়ে নিয়ে সমুদ্রে ডুবে যায় ট্রলার। জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ তথ্য পেয়ে তাদের উদ্ধার করে কোস্ট গার্ড। বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন জাতীয় জরুরি সেবা ৯৯৯-এর গণমাধ্যম ও জনসংযোগ কর্মকর্তা পুলিশ পরিদর্শক আনোয়ার সাত্তার।

তিনি জানান, চট্রগ্রাম বাঁশখালী শেখের খাল বাজার এলাকা থেকে ‘রহমত ই ইলাহী’ নামের একটি ফিশিং ট্রলার গত ১৫ সেপ্টেম্বর রাতে মাছ ধরার উদ্দেশ্যে ২৯ জেলেকে নিয়ে পটুয়াখালী জেলার মায়ার চর এলাকায় যায়। ১৭ সেপ্টেম্বর রাতে ইঞ্জিন বিকল হয়ে ভাসতে থাকে। ২০ সেপ্টেম্বর বিকেল ৩টার দিকে চর তুফানিয়া নামক এলাকায় ট্রলারটি ডুবতে থাকে।
পরবর্তীতে রাত ১২টার দিকে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ তথ্য পেয়ে কোস্ট গার্ডের সিকিউরিটি স্টেশান আন্ধারমানিক, বিসিজি স্টেশান নিজামপুর এবং বিসিজি আউটপোস্ট রাঙ্গাবালী স্টেশনের সদস্যরা অপারেশান চালিয়ে জেলেদের নিরাপদে উদ্ধার করে। আনোয়ার সাত্তার আরো জানান, অপর একটি মাছ ধরার ট্রলারের সহায়তায় বাংলাদেশ কোস্ট গার্ডের উদ্ধারকারী দল ২৯ জেলেকে বহস্পতিবার দুপুরে উদ্ধার করতে সক্ষম হয়। উদ্ধারের সময় সমুদ্র উত্তাল এবং আবহাওয়া খারাপ ছিল।

জেলেদের প্রাথমিক চিকিৎসা এবং খাবার দেওয়া হয়েছে। বর্তমানে সকলে সুস্থ অবস্থায় রয়েছে। পরবর্তীতে তাদেরকে বোট মালিকের কাছে পটুয়াখালীর গলাচিপা এলাকায় হস্তান্তর করা হয়।

জনতার কণ্ঠ 24 সংবাদ

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির ঝালকাঠিতে আহ্বায়ক কমিটি গঠন

স্টাফ রিপোর্টার : একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির ঝালকাঠি জেলা শাখার আহ্বায়ক কমিটি গঠিত হয়েছে। …