Latest News
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪ ।। ২রা বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / এডভেঞ্চার লঞ্চে শিশুর জন্ম : কন্যা ও বাবা মায়ের লঞ্চভ্রমণ আজীবন ফ্রি

এডভেঞ্চার লঞ্চে শিশুর জন্ম : কন্যা ও বাবা মায়ের লঞ্চভ্রমণ আজীবন ফ্রি

স্টাফ রিপোর্টার :
শনিবার রাতে ঢাকা থেকে বরিশাল আসছিল এডভেঞ্চার-৯ নামে নিজাম শিপিং লাইন্সের একটি লঞ্চ। স্বামীর সঙ্গে ২১০ নম্বর কেবিনে ওঠেন সন্তান সম্ভবা এক নারী। রাত সাড়ে ১০টার দিকে ওই নারীর কোল আলোকিত করে লঞ্চে জন্ম নেয় কন্যা সন্তান।
খবর পেয়ে নবজাতককে দেখতে ভির করেন লঞ্চের যাত্রীরা। এ সুখবরটি মুহূর্তের মধ্যে চলে আসে লঞ্চের মালিক ঝালকাঠির নলছিটি উপজেলার দপদপিয়া গ্রামের সন্তান মোহম্মদ নিজাম উদ্দিনের (সিআইপি) কাছে। তিনি নবজাতকের পরিবারের জন্য ফুল ও মিষ্টি পাঠিয়ে দেন। এ সময় কন্যা সন্তান ও তার বাবা মায়ের জন্য এডভেঞ্চারে যাতায়াত আজীবন ফ্রি করার ঘোষণা দেন।
জানা যায়, বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার দুধল গ্রামের মো. ফোরকান হাওলদার তার সন্তান সম্ভবা স্ত্রী ফাহিমা বেগমকে নিয়ে এডভেঞ্চার লঞ্চে ঢাকা থেকে বরিশাল ফিরছিলেন। রাত সারে ১০টার দিকে ফাহিমা বেগম লঞ্চের ২১০ নম্বর কেবিনে একটি কন্যা সন্তানের জন্ম দেন। খবর পেয়ে নিজাম শিপিং লাইন্সের স্বত্বাধিকারী মোহম্মদ নিজাম উদ্দিন পরিবারটির লঞ্চ যাতায়াত আজীবনের জন্য ফ্রি করে দেন। মিসেস নিজাম কন্যা সন্তানটির নাম রাখেন নুসাইবা। নবজাতক ও তার বাবা মাকে ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়।
মোহম্মদ ফোরকান হাওলাদার বলেন, লঞ্চের সকল কর্মকর্তা ও কর্মচারীদের সহযোগিতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করছি। আজীবন এডভেঞ্চার লঞ্চে যাতায়াত ফ্রি করে দেওয়ার জন্য লঞ্চ মালিক মোহম্মদ নিজাম উদ্দিন সিআইপিকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন, আমার সন্তানের জন্য সবাই দোয়া করবেন।
ঝালকাঠির নলছিটি উপজেলার দপদপিয়া গ্রামের সন্তান নিজাম উদ্দিনের এমন মহানুভবতায় খুশি লঞ্চের অন্য যাত্রীরাও।
নিজাম উদ্দিন বলেন, লঞ্চে ওই নারীর সন্তান জন্মদানের জন্য পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করা হয়। আমি তাদের পরিবারের লঞ্চযাত্রা ফ্রি করে দিয়েছি।

জনতার কণ্ঠ 24 সংবাদ

নলছিটিতে স্বেচ্ছাসেবক লীগ নেতা হত্যা মামলায় নারী ইউপি চেয়ারম্যান কারাগারে

স্টাফ রিপোর্টার : ঝালকাঠির নলছিটিতে আলোচিত স্বেচ্ছাসেবক লীগ নেতা জিয়াউল হাসান ফুয়াদ কাজী হত্যায় জড়িত …