Latest News
বুধবার, ২৯ মে ২০২৪ ।। ১৫ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Home / আইন-আদালত / কলেজ ছাত্র লিমন হত্যাচেস্টায় র‌্যাবের ছয় সদস্যের বিরুদ্ধে মামলা চলবে

কলেজ ছাত্র লিমন হত্যাচেস্টায় র‌্যাবের ছয় সদস্যের বিরুদ্ধে মামলা চলবে

স্টাফ রিপোর্টার :
ছয় র‌্যাব সদস্যর বিরুদ্ধে ঝালকাঠিতে কলেজ ছাত্র লিমন হোসেনকে হত্যাচেস্টা মামলা চলবে বলে আদেশ দিয়েছেন ঝালকাঠির অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত। একই সঙ্গে মামলাটি পুনতদন্তের নির্দেশ দেওয়া হয়। আজ রবিবার দুপুরে ঝালকাঠির অতিরিক্ত জেলা ও দায়রা জজ এসকে. এম তোফায়েল হাসান কলেজ ছাত্র লিমনের মা হেনোয়ারা বেগমের দায়ের করা একটি রিভিশন ৪২তম শুনানী শেষে মঞ্জুর করে এ আদেশ দেন। রিভিশন মঞ্জুর আদেশ হওয়ায় বরিশাল র‌্যাব ৮ এর তৎকালিন উপসহকারী পরিচালক (ডিএডি) লুৎফর রহমানসহ ছয় র‌্যাব সদস্যর বিরুদ্ধে লিমন হত্যাচেস্টা মামলা পুনরুজ্জীবিত হল।
লিমনের মায়ের আইনজীবীরা জানান, ২০১১ সালের ২৩ মার্চ ঝালকাঠির রাজাপুর উপজেলার কলেজছাত্র লিমন হোসেনকে গুলি করে র‌্যাব সদস্যরা। এতে লিমনের একটি পা কেটে ফেলতে হয়। এ ঘটনায় লিমনের মা হেনোয়ারা বেগম বাদী হয়ে বরিশাল র‌্যাব-৮ এর ছয় সদস্যের বিরুদ্ধে ছেলে লিমনকে গুলি করে হত্যা চেষ্টার অভিযোগে ওই বছরের ১০ এপ্রিল ঝালকাঠির জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে মামলা দায়ের করেন। পুলিশ ওই মামলায় র‌্যাব সদস্যদের নির্দোষ উল্লেখ করে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন। পরে আদালত মামলাটি খারিজ করে দেন। ওই খারিজ আদেশের বিরুদ্ধে ২০১৩ সালের ১৩ ফেব্রুয়ারি ঝালকাঠি জেলা ও দায়রা জজ আদালতে মামলাটি পুর্ন:বিচেনার জন্য রিভিশন আবেদন করেন লিমনের মা। ৪২তম শুনানী শেষে আদালত আজ রবিবার র‌্যাবের বিরুদ্ধে দায়ের করা রিভিশন আবেদন মঞ্জুর করেন।
লিমনের মায়ের আইনজীবী আক্কাস সিকদার বলেন, রিভিশন মঞ্জুর হওয়ায় লিমন হত্যাচেস্টায় র‌্যাব সদস্যদের বিরুদ্ধে মামলাটি চলবে। আদালত পুনরায় তদন্তের নির্দেশ দিয়েছেন। কারা পুনরায় তদন্ত করবে এটার ওপর আদালত পরে আদেশ দিবেন। আমরা এ আদেশে সন্তুষ্ঠ। এখন দোষীদের শাস্তি হলে ন্যায় বিচার পাবো।
২০১১ সালের ২৩ মার্চ বিকালে বাড়ির কাছে মাঠে গরু আনতে গিয়ে র‌্যাবের হাতে গুলিবিদ্ধ হয় ওই সময়ের উচ্চ মাধ্যমিক প্রথম বর্ষের শিক্ষর্থী হতদরিদ্র লিমন হোসেন