Latest News
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪ ।। ২রা বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / কাঁঠালিয়ায় প্রশাসন বন্ধ করলো বাল্য বিয়ে, বরের বাবা ও মৌলভীকে এক বছরের জেল

কাঁঠালিয়ায় প্রশাসন বন্ধ করলো বাল্য বিয়ে, বরের বাবা ও মৌলভীকে এক বছরের জেল

স্টাফ রিপোর্টার :
ঝালকাঠির কাঁঠালিয়ায় একটি বাল্য বিয়ে বন্ধ করেছে উপজেলা প্রশাসন। এসময় বরের বাবা ও বিয়ের পড়ানোর মৌলভীকে এক বছরের কারাদ- প্রদান করে ভ্রাম্যমান আদালত। বুধবার রাতে উপজেলা সদরের থানা সড়কে এ ঘটনা ঘটে। পরে অপ্রাপ্ত বয়স্ক বর ও কনেকে দুই পরিবারের জিম্মায় দেওয়া হয়।
জানা যায়, কাঁঠালিয়ার থানা সড়কের বাসিন্দা সান্টু খানের ছেলে সিহাদ খানের (১৮) সঙ্গে একই উপজেলার উত্তর চেঁচরী গ্রামের একটি বিদ্যালয়ের নবম শ্রেণির এক ছাত্রীর প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। বিয়ের কথা বলে ওই ছাত্রীকে নিজ বাড়ি নিয়ে আসে সিহাদ। পরে সিহাদের বাবা সেন্টু খানের সম্মতিতে বুধবার রাতে বাড়িতে বিয়ের আয়োজন করে। বিয়ে পড়ানোর জন্য স্থানীয় মৌলভী সোহাগ মুন্সিকে ডেকে আনা হয়। খবর পেয়ে কাঁঠালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আকন্দ মোহাম্মদ ফয়সাল উদ্দীন বরের বাড়িতে এসে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বিয়ে বন্ধ করেন। এসময় বরের বাবা সান্টু খান ও বিয়ে পড়ানোর জন্য আসা মৌলভীকে এক বছরের কারাদ- প্রদান করা হয়।
রি কর্মকর্তা, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, ব্যবসায়ী নেতৃবৃন্দ ও সাংবাদিকরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। ওয়েস্টার্ণ বাংলাদেশ ব্রিজ ইমপ্রুভমেন্ট প্রজেক্টের আওতায় রাজাপুর-কাঁঠালিয়া-আমুয়া-বামনা-পাথরঘাটা সড়কে জাইকার অর্থায়নে ৩০ মিটার দৈর্ঘের এ সেতুটি নির্মাণে ব্যায় হয়েছে ১৫ কোটি ৮০ লাখ ১০ হাজার টাকা।

জনতার কণ্ঠ 24 সংবাদ

নলছিটিতে স্বেচ্ছাসেবক লীগ নেতা হত্যা মামলায় নারী ইউপি চেয়ারম্যান কারাগারে

স্টাফ রিপোর্টার : ঝালকাঠির নলছিটিতে আলোচিত স্বেচ্ছাসেবক লীগ নেতা জিয়াউল হাসান ফুয়াদ কাজী হত্যায় জড়িত …