Latest News
শুক্রবার, ৩১ মে ২০২৪ ।। ১৭ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Home / জাতীয় / চাঁদাবাজী মামলায় নলছিটি পৌরসভার সাবেক কাউন্সিলর মুনির গ্রেপ্তার

চাঁদাবাজী মামলায় নলছিটি পৌরসভার সাবেক কাউন্সিলর মুনির গ্রেপ্তার

স্থানীয় প্রতিনিধি :
ঝালকাঠির নলছিটিতে তিনটি চাঁদাবাজী মামলায় পৌরসভার সাবেক কাউন্সিলর মু. মনিরুজ্জামান মুনিরকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার রাতে বরিশাল নগরীর সাগরদী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। পুলিশ জানায়, বরিশালের সাগরদী এলাকার একটি বাসা ভাড়া নিয়ে বসবাস করছিল তিনটি চাঁদাবাজী মামলার আসামী নলছিটি পৌরসভার সাবেক কাউন্সিলর মু. মনিরুজ্জামান মুনির। মামলা দায়েরের পর সে ওই বাসায় আত্নগোপনে ছিল। গোপন সংবাদের ভিত্তিতে নলছিটি থানার পুলিশ ওই বাসায় অভিযান চালিয়ে মুনিরকে গ্রেপ্তার করে। শনিবার দুপুরে মু. মনিরুজ্জামানকে মুনিরকে ঝালকাঠির সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে বিচারক মো. সেলিম রেজা তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
মুনিরের বিরুদ্ধে গত বছরের (২০১৭) ৩০ অক্টোবর চাঁদাদাবির ঘটনায় নলছিটি উপজেলার দপদপিয়া গ্রামের সবুজ হাওলাদার বাদী হয়ে নলছিটি থানায় একটি মামলা দায়ের করেন। গত বছরের ৯ এপ্রিল নলছিটি স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক, নার্স ও কর্মকর্তা-কর্মচারীদের কাছে চাঁদাদাবি, হুমকি ও সরকারি কাজে বাধাদানের অভিযোগে মুনিরের নামে নলছিটি থানায় একটি মামলা দায়ের হয়। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. ফারুক আলম বাদী হয়ে এ মামলা দায়ের করেন। এ ছাড়াও বরিশালের কোতয়ালি থানায় সম্প্রতি মানিক ওঝা নামে এক ব্যক্তি বাদী হয়ে চাঁদাদাবির ঘটনায় মুনিরের বিরুদ্ধে মামলা দায়ের করেন।
মামলার তদন্ত কর্মকর্তা নলছিটি থানার উপপরিদর্শক (এসআই) মো. মহিউদ্দিন শেখ বলেন, একটি মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে। অন্য দুইটি মামলায় দৃশ্যত গ্রেপ্তার দেখানো হবে।
নলছিটি থানার ওসি মো. সাখাওয়াত হোসেন বলেন, মুনিরের কাছ থেকে উদ্ধার হওয়া স্মার্টফোন ও পেনড্রাইভ পরীক্ষা-নিরীক্ষা করে দেখা হচ্ছে। তাঁর বিরুদ্ধে একাধিক মামলা ও জিডি রয়েছে, সেগুলোও তদন্ত করে দেখা হচ্ছে।