Latest News
বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪ ।। ৮ই ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ
Home / জাতীয় / জনপ্রিয়তা বেড়েছে শেখ হাসিনার সবচেয়ে সফল মন্ত্রী কাদের

জনপ্রিয়তা বেড়েছে শেখ হাসিনার সবচেয়ে সফল মন্ত্রী কাদের

ডেস্ক রিপোর্ট :
সরকারের দায়িত্ব নেওয়ার পর গত ছয় মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনপ্রিয়তা আগের চেয়ে বেড়েছে। তাঁর জনপ্রিয়তা ৭০ শতাংশ থেকে বেড়ে বর্তমানে ৮০ শতাংশে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশের ৭৩ শতাংশ মানুষ আওয়ামী লীগ সরকারের বিগত ছয় মাসের কর্মকাণ্ডে সন্তোষ প্রকাশ করেছে। কলরেডি নামের একটি বেসরকারি সংস্থার জরিপে এ তথ্য উঠে এসেছে।
বৃহস্পতিবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটির কার্যালয়ের সাগর-রুনি মিলনায়তনে সংবাদ সম্মেলনের মাধ্যমে সংস্থাটি জরিপ প্রতিবেদন প্রকাশ করে। জরিপ প্রতিবেদন উপস্থাপন করেন সংস্থার প্রধান অস্ট্রেলিয়াপ্রবাসী ড. আবুল হাসনাৎ মিল্টন।
‘কলরেডি’র জরিপে বর্তমান সরকারের বিগত ছয় মাসে ধর্ষণসহ বিভিন্ন অপরাধ বৃদ্ধি, আইন-শৃঙ্খলা পরিস্থিতি ও বিচারিক প্রক্রিয়ার সীমাবদ্ধতা নিয়ে মানুষ উদ্বেগ প্রকাশ করেছে।
প্রতিবেদনে বলা হয়, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের তাঁর মন্ত্রণালয়ের কাজে সব সময় সক্রিয় ছিলেন বলে মনে করে ৪১ শতাংশ মানুষ। এ ছাড়া শিক্ষামন্ত্রী ড. দীপু মনিও তাঁর কর্মকাণ্ডে সফল বলে মনে করে ২৯ শতাংশ মানুষ।
দেশের বিভিন্ন শ্রেণি-পেশার এক হাজার ২৫৫ জনের সঙ্গে মোবাইল ফোনে সাক্ষাৎকারের ভিত্তিতে এ জরিপ চালানো হয়। তাদের মধ্যে ২৪ শতাংশ নারী। বাকিরা পুরুষ। চলতি মাসের ৮ থেকে ১৪ জুলাই পর্যন্ত জরিপটি চালানো হয় বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।
এর আগে গত জানুয়ারি মাসে বেসরকারি এ প্রতিষ্ঠানটি জরিপ পরিচালনা করেছিল। সে সময় শেখ হাসিনার জনপ্রিয়তা ছিল ৭০ শতাংশ।