Latest News
বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪ ।। ৮ই ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ
Home / জাতীয় / ঝালকাঠিতে আড়াই মাস পর বাসচলাচল শুরু, যাত্রীদের উপচে পড়া ভিড়

ঝালকাঠিতে আড়াই মাস পর বাসচলাচল শুরু, যাত্রীদের উপচে পড়া ভিড়

স্টাফ রিপোর্টার :
ঝালকাঠিতে আড়াই মাস পর অভ্যন্তরিণ ও দূরপাল্লার যাত্রীবাহী বাস চলাচল শুরু হয়েছে। সোমবার সকাল থেকে ঝালকাঠি-বরিশাল রুটে যাত্রীদের উপচে পড়া ভিড় রয়েছে। স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজার রাখার নির্দেশ থাকলেও তা মানছেন না যাত্রীরা। যেভাবেই হোক বাসে উঠে গন্তব্যে যেতে ব্যস্ত যাত্রীরা। কর্তৃপক্ষও এ সুযোগে বাসের ভাড়া বৃদ্ধি করেছে। ঝালকাঠি থেকে বরিশাল যেতে ৩০ টাকার পরিবর্তে ৪৫ টাকা ভাড়া নির্ধারণ করা হয়েছে। এতে ক্ষুব্ধ হয়েছেন যাত্রীরা। অনেক যাত্রী অতিরিক্ত ভাড়ার প্রতিবাদও করছেন। এছাড়াও ঝালকাঠি থেকে সকাল থেকে ১৪টি অভ্যন্তরিণ রুট এবং ঢাকা ও খুলনাসহ দূরপাল্লার বাস চলাচলও শুরু হয়েছে। পুলিশ সুপার ফাতিহা ইয়াসনিমের নেতৃত্বে পুলিশের একটি দল বাসস্ট্যান্ডে গিয়ে যাত্রীদের সামাজিক দূরত্ব নিশ্চিত করেন।
এদিকে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি না মেনেই লঞ্চ চলাচল শুরু হয়েছে। প্রথম দিনে যাত্রী বোঝাই করে ঢাকা ছেড়ে গেছে সুন্দরবন-১২ নামের একটি লঞ্চ। যদিও পুলিশ এসে অতিরিক্ত কয়েকজন যাত্রীকে লঞ্চ থেকে নামিয়ে দেয়। লঞ্চ ও বাস চলাচল শুরু হওয়ায় বানিজ্যিক বন্দরখ্যাত ঝালকাঠিতে স্বাাভিক কর্মযজ্ঞ শুরু হয়েছে। শ্রমিকরা গাড়ি ও লঞ্চ থেকে পণ্য ওঠানামার কাজ করছেন।
ঝালকাঠির পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন বলেন, গণপরিবহন চালু করা হয়েছে। এতে মানুষের যাতায়াতের প্রতি নজর রাখছে পুলিশ। সামাজিক দূরত্ব নিশ্চিত করা হয়েছে। বাসমালিক সমিতির নেতৃবৃন্দকে সরকারের নির্দেশনা জানিয়ে দেওয়া হয়েছে। নির্দেশনা না মানলে ব্যবস্থা নেওয়া হবে।

জনতার কণ্ঠ 24 সংবাদ

হারিয়ে যাওয়া ফোন উদ্ধার করে প্রকৃত মালিকের কাছে ফিরিয়ে দিলেন পুলিশ সুপার

স্টাফ রিপোর্টার : ঝালকাঠিতে বিভিন্ন সময় হারিয়ে যাওয়া এবং চুরি হওয়া ১১টি স্মার্ট ফোন উদ্ধার …